নানা আয়োজনে ফেনী মুক্ত দিবস পালিত

86

আজ ৬ ডিসেম্বর ফেনী পাকহানাদার মুক্ত দিবস। ১৯৭১র এই দিনে মুক্তিযোদ্ধারা সম্মুখ সমরে পাকহানাদার বাহিনীদের পরাজিত করে ফেনীর মাটিতে স্বাধীন বাংলাদেশের পতাকা উড়িয়েছিল। হানাদার মুক্ত দিবস উপলক্ষে বৃহস্পতিবার সকালে শহরের জেল রোডে অবস্থিত মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা মুক্তিযোদ্ধা সংসদ। পরে একে একে জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে স্মৃতিস্তম্ভ থেকে এক বর্ণাঢ্য পতাকা শোভাযাত্রা শুরু হয়ে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে যেয়ে সমাবেশে মিলিত হয়। শোভাযাত্রায় জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার এস এম জাহাঙ্গির আলম সরকার, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেবময় দেওয়ান, সিভিল সার্জন হাসান শাহরীয়ার কবির, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আবদুর রহমান বিকম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মীর আবদুল হান্নানসহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে স্থানীয় তরুণ সংঘ নামে একটি সংগঠন মুক্ত দিবস উপলক্ষে ৭১জন সদস্য পায়ে হেটে ফেনী সীমান্তের ৫০ কিলোমিটার অতিক্রম করার কর্মসূচী পালন করছে।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.