দ্বিতীয় দিনের মতো চলছে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার

দ্বিতীয় দিনের মতো চলছে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার

86

দ্বিতীয় দিনের মতো চলছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার। সোমবার বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে সকাল ১০টা থেকে চলছে খুলনা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার। চলবে বেলা ২টা পর্যন্ত এবং বিকাল ৩টা থেকে শুরু হবে বরিশাল বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার।

এর আগে প্রথমদিন সাক্ষাতকার নেওয়া হয়েছে ৫৩০ জনের। রংপুর বিভাগে ৩৩ আসনে ১৬৮ জন এবং রাজশাহী বিভাগে ৩৯ আসনে ৩৬২ জনের সাক্ষাতকার নেয়া হয়েছে। মনোনীত প্রার্থীদের ভাগ্য নির্ধারণ হবে আগামী ৮ডিসেম্বর।

প্রতি বছর বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া পার্লামেন্টারি বোর্ডে সভাপতিত্ব করলেও এবারই প্রথম সাবেক প্রধানমন্ত্রী দলের চেয়ারপার্সন কারান্তরীণ হওয়ার পার্লামেন্টারি বোর্ডে সভাপতিত্ব করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে ভিডিও কনফারেন্সে মাধ্যমে সাক্ষাতকারে রয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সাক্ষাতকার শেষে মনোনয়ন প্রত্যাশীদের মনোনয়ন পত্রে স্বাক্ষর করেন বিএনপির মহাসচিব।

এছাড়াও পার্লামেন্টারি বোর্ড মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকারে উপস্থিত ছিলেন, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, লে. জে. (অব) মাহবুবুর রহমান, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী ।

তারেক রহমান সাক্ষাতকারে অংশগ্রহণে নেয়ার ব্যাপারে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ২’টি মামলায় একটিতে ৭ বছর এবং আরেকটিতে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত একজন পলাতক আসামি। বিদেশে আছেন, এভাবে ভিডিও কনফারেন্স করে নির্বাচনি প্রক্রিয়ায় অংশ নিতে পারেন কি-না, এ ব্যাপারে নির্বাচন কমিশনের কাছে আমরা দৃষ্টি আকর্ষণ করছি। তারেকের নির্বাচন প্রক্রিয়ায় অংশ নেওয়া কতটা সঙ্গতিপূর্ণ তা আপনারা খতিয়ে দেখবেন।’

পরে ওবায়দুল কাদেরের বক্তব্যে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন, লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি না করে নির্বাচনের দিকে এগোচ্ছে ইসি। বিএনপি তাদের নিজেদের মতো মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার নিচ্ছে, এ নিয়ে কারো কথা বলার সুযোগ নেই।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.