দলমত নির্বিশেষে সকলকে সামাজিক সুরক্ষা কর্মসূচির আওতায় আনার জন্য সাংসদের নির্দেশ

গরীব-অসহায় কেউ যেন বাদ না পড়ে

232

করোনাভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত ছুটির মধ্যে নিম্ন আয়ের মানুষের যেনো কষ্ট না হয় এই বিষয়ে বিভিন্ন সহায়তা কর্মসূচি হাতে নিয়েছেন নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের মাননীয় সাংসদ। জনগণের উদ্দেশ্যে মাননীয় সংসদ সদস্যের সামাজিক যোগাযোগের মাধ্যমে দেয়া পোস্টটি হু-বহু তুলে ধরা হলো :

প্রিয় এলাকাবাসী

আসসালামুআলাইকুম

করোনা ভাইরাস প্রতিরোধে আপদকালীন এই সময়ে সরকার নির্দেশিত নিয়মাবলী সবাই মেনে চলছেন বলে আমি বিশ্বাস করি। সকলের সুস্থতা ও নিরাপত্তার জন্যই সরকার সবাইকে ঘরের বাহিরে যেতে নিষেধ করেছে এবং এটা আপনাদের সুরক্ষার জন্য।

এতে করে নিন্মআয়ের মানুষ সাময়িক অসুবিধায় পড়তে পারে। তাই নিন্ম আয়ের মানুষের কথা মাথায় রেখে সরকার ইতিমধ্যেই খাদ্য বরাদ্দের ব্যবস্থা করেছে এবং আমি জনপ্রতিনিধি হিসেবে আমার সামর্থ্য অনুযায়ী খাদ্য বরাদ্দসহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের কাজে হাত দিয়েছি যাতে করে মানুষকে কষ্ট করতে না হয়।

চাটখিল-সোনাইমুড়ী উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ও মেম্বারবৃন্দ এবং ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দকে দলমত নির্বিশেষে নিন্ম আয়ের মানুষের তালিকা তৈরি করতে নির্দেশ দেয়া হয়েছে। এই তালিকা হস্তান্তর করতে হবে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে। তালিকা অনুযায়ী খাদ্যসমগ্রী বিতরণ করা হবে।

আমি পরিস্কারভাবে বলছি যে, এই তালিকা করতে হবে দলমত নির্বিশেষে। দিনে আনে দিন খায়, দিনমজুর, শ্রমিক, রিক্সা/ভ্যান চালক — এমন ব্যক্তি তালিকায় প্রাধান্য পাবে। আপদকালীন সময়ে কেউই যেনো বঞ্চিত না হয় এই বিষয়ে নির্দেশ দেয়া হয়েছে। মনে রাখতে হবে তালিকায় যেনো সত্যিকারের অসহায় মানুষ থাকে; আমার নিজস্ব স্বেচ্ছাসেবী কর্মীদের দিয়ে তালিকা যাচাই করা হবে।

পরিশেষে তালিকা অনুযায়ী আমার স্বেচ্ছাসেবী কর্মীদের দ্বারা ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হবে।

তালিকা তৈরির কাজে সকলের সহযোগিতা কামনা করি।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.