টেকনাফে বন্দুকযুদ্ধে লক্ষ্মীপুরের ইয়াবা ব্যবসায়ী বেল্লাল নিহত!

141

টেকনাফে বন্দুকযুদ্ধে লক্ষ্মীপুরের ইয়াবা ব্যবসায়ী বেল্লাল হোসেন নিহত হয়েছে। ইয়াবাসহ আটকের পর তাকে নিয়ে আবারো ইয়াবা উদ্ধার অভিযানে গিয়ে বিজিবি’র সাথে বন্দুকযুদ্ধে মোঃ বেল্লাল হোসেন (৩৫) নিহত হয়েছেন বলে জানা গেছে।

নিহত মোঃ বেল্লাল হোসেন লক্ষীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ আব্দুল্লাহপুর গ্রামের মোঃ আবুল বশরের পুত্র। ঘটনাস্থল থেকে ৭ হাজার পিস ইয়াবা এবং ২টি ধারালো কিরিচ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় বিজিবির ২জন সদস্য আহত হন।

অভিযানের সত্যতা নিশ্চিত করে টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী জানান, ‘২৭ ফেব্রুয়ারী রাত ৮টায় হোয়াইক্যং চেকপোষ্ট বিজিবি লক্ষীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ আব্দুল্লাহপুর গ্রামের মোঃ আবুল বশরের পুত্র মোঃ বেল্লাল হোসেনকে (৩৫) ইয়াবাসহ আটক করে।

এরপর আটককৃতকে জিজ্ঞাসাবাদের পর জানা যায়, বিপুল পরিমানে ইয়াবা ২৮ ফেব্রুয়ারি ভোররাতে খারাংখালী বেঁড়ীবাঁধ বরাবর ৩ নম্বর ¯স্লুইচ গেইট এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারে। উক্ত সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবির নায়েব সুবেদার মোঃ তোফাজ্জল হোসেনের নেতৃত্বে ১টি টহল দল আটককৃত আসামীকে নিয়ে দ্রুত ৩ নম্বর স্লুইচ গেইট এলাকায় গমন করে।

আনুমানিক আড়াইটার দিকে টহল দলের উপস্থিতি লক্ষ্য করা মাত্রই ইয়াবা চোরাকারবারীর দলীয় লোকজন টহলদলের উপর অতর্কিতভাবে গুলি বর্ষণ করতে থাকে এবং ধারালো অস্ত্র নিয়ে আক্রমন করে। এতে বিজিবি’র টহল দলের দুইজন সদস্য আহত হয়।

এ সময় বিজিবি আত্মরক্ষার্থে পাল্টা গুলি বর্ষন করে। গুলির শব্দ থামার পর ভোরের আলোতে টহল দলের সদস্যরা এলাকা তল্লাশী করে বেড়ীবাঁধের উপর মোঃ বেল্লাল হোসেনকে (৩৫) গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখতে পায়। পরে টেকনাফ মডেল থানায় খবর দিয়ে লাশ উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। এ সময় কর্তব্যরত ডাক্তার উক্ত ব্যক্তিকে মৃত ঘোষনা করেন।

বিজিবি জানায়, ঘটনাস্থল থেকে আনুমানিক ৭ হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও ২টি ধারালো কিরিচ উদ্ধার করা হয়। আহত বিজিবি সদস্যদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শেষে বর্তমানে বিজিবি হাসপাতালে চিকিৎসাধীন আছে। এ ব্যাপারে আইনী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে’।

এদিকে বেল্লালের মৃত্যুতে ভবানীগঞ্জ শরীফপুর, আবদুল্লাহপুর সহ চরভুতা চরউভূতির মানুষের মাঝে স্বস্তি ফিরছে বলে সাধারন জনগনের সাথে আলাপ কালে জানা গেছে। বেল্লাল ও তার ইয়াবা বাহিনীর যন্ত্রনা এতোদিন এলাকার মানুষ অতিষ্ট ছিলো বলে জানায় স্থানীয়রা।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.