জয়াগ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে নবীনবরণ এবং বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

217

নোয়াখালী জয়াগ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার গুণগতমান উন্নয়ন শীর্ষক আলোচনা সভা ও ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ এবং বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

১৫ জানুয়ারি বুধবার বিদ্যালয়ের মাঠে পরিচালনা পর্ষদ সভাপতি, চাটখিল উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী-১ আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন অনেক হয়েছে। এখন শিক্ষার মান বৃদ্ধিতে সবাইকে কাজ করতে হবে। বিশেষ করে এ ব্যাপারে শিক্ষকদের ভূমিকা থাকতে হবে সবচেয়ে বেশি। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর আমলে কোন মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী, চাঁদাবাজদের ঠাঁই হবে না। আগামী ২১ ফেব্রুয়ারি জয়াগ ইউনিয়কে মাদকমুক্ত ঘোষণা করা হবে।

সভাপতি জাহাঙ্গীর কবির বলেন, মসজিদ মাদরাসার উন্নয়ন ও সুরক্ষিত রাখতে বর্তমান সরকার গুরুত্ব দিয়ে যাচ্ছে। তিনি আরও বলেন, সামাজিক আন্দোলনের মাধ্যমে মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজমুক্ত দেশ গঠনে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। অবকাঠামোর জন্য কোন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম যাতে ব্যাহত না হয় সে ক্ষেত্রে বর্তমান সরকার নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়নের ধারাবাহিকতা সারাদেশে দ্রুতগতিতে এগিয়ে চলছে। এতেই প্রমাণ হয় বর্তমান সরকার শিক্ষাবান্ধব।

সহকারি প্রধান শিক্ষক আইনুল ও শফিকুল ইসলাম এর যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনাইমুড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান খন্দকার রুহুল আমিন, সোনাইমুড়ী উপজেলা আওয়ামী লীগ সভাপতি মমিনুল ইসলাম বাকের, জয়াগ মহাবিদ্যালয় ও ওমর আলী উচ্চ বিদ্যালয়ের সভাপতি মো. ফারুকুর রহমান, সোনাইমুড়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মোস্তফা হোসেন, সোনাইমুড়ী উপজেলা নির্বাহী অফিসার টিনা পাল, সোনাইমুড়ী উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আ ফ ম বাবুল (বাবু), সোনাইমুড়ী থানা অফিসার ইনচার্জ মো. আব্দুস সামাদ (পিপিএম), ১নং জয়াগ ইউনিয়ন চেয়ারম্যান শওকত আকবর পলাশ, ১নং জয়াগ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সালেহ আহমদ বাবুলসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং চাটখিল-সোনাইমুড়ী উপজেলা বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.