জায়লস্করে বাল্যবিবাহ বন্ধ করে দিলেন এসিল্যান্ড

59

দাগনভূঞা উপজেলা প্রশাসন ও স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) হস্তক্ষেপ রবিবার একটি বাল্য বিবাহ বন্ধ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, জায়লস্কর ইউনিয়নের উত্তর আলামপুর গ্রামের এক ব্যক্তি তার স্কুল পড়–য়া ১৫ বছর বয়সী মেয়ের সাথে একই উপজেলার রাজাপুর গ্রামের এক যুবকের সাথে বিয়ের কথাবার্তা চুড়ান্ত হয়। রোববার বিয়ের দিন দুপুরে কনের বাড়ীতে বর পক্ষের জন্য রান্নাসহ সব আয়োজন শেষ। বাল্য বিবাহের খবর পেয়ে বেলা ১২টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোজাম্মেল হক চৌধুরী ও স্থানীয় জায়লস্কর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মামুনুর রশিদ মিলন কনের বাড়ীতে হাজির হয়। কর্মকর্তারা কনের বয়স সংক্রান্ত জন্মসনদ ও অন্যান্য কাগজপত্র দেখে কনের বয়স ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত বিয়ে না দেওয়ার জন্য বাবা-মাকে নির্দেশ দেন। কনের বাব-মাও ভূল বুঝতে পেরে এ জন্য দু:খ প্রকাশ, ক্ষমা প্রার্থনা ও ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত বিয়ে না দেওয়ার অঙ্গীকার করেন। এসময় বাল্য বিবাহ বন্ধের বিষয়টি বর পক্ষকে মুঠোফোনে জানিয়ে দেওয়া হয়।
জায়লস্কর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মামুনুর রশিদ তার ইউনিয়নের উত্তম আলামপুর গ্রামে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোজাম্মেল হক চৌধুরী কর্তৃক একটি বাল্য বিবাহ বন্ধ করে দেওয়ার সত্যতা নিশ্চিত করেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, বাল্য বিবাহ একটি সামাজিক ব্যাধি। আসুন আমরা সকলে মিলে বাল্য বিবাহকে না বলি, জনসচেতনতা গড়ে তুলি।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.