জামায়াত নেতার মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ

65

রংপুর-৫ আসনে বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী জামায়াত নেতা গোলাম রব্বানীর মনোনয়নপত্র গ্রহণ ও ২৪ ঘণ্টার মধ্যে যাচাই-বাছাই শেষ করতে রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন দেশের সর্বোচ্চ আদালত। বুধবার প্রধান বিচারপতির সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

আদালত সূত্র জানায়, গত ২৮ নভেম্বর মনোনয়নপত্র দাখিল করতে গেলে তাতে পুলিশ বাধা দেয়। এ সময় বিভিন্ন অজুহাত দেখিয়ে মনোনয়নপত্র দাখিলে বাধার সৃষ্টি করে কালক্ষেপণ করতে থাকেন রিটার্নিং কর্মকর্তা। এক পর্যায়ে সময় শেষের অজুহাত দেখিয়ে মনোনয়ন গ্রহণ করা হয়নি। এ অবস্থায় শনিবার নির্বাচন কমিশনে অভিযোগ দেয়া হয়। কিন্তু নির্বাচন কমিশন থেকে সুস্পষ্ট কোনো সিদ্ধান্ত না পাওয়ায় রোববার হাইকোর্টে রিট করা হয়। এই রিটের শুনানি নিয়ে আদালত দ্রুত মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ দেন।

গোলাম রাব্বানী বিগত মিঠাপুকুর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়ে আওয়ামী লীগের প্রার্থী জাকির হোসেনকে পরাজিত করে নির্বাচিত হন। দশম জাতীয় সংসদ নির্বাচনে সহিংস আন্দোলনের নানা মামলায় তিনি সাড়ে চার বছর জেলে থাকেন। এর পর তাকে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে বরখাস্ত করা হয়।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.