ছোট ভাইয়ের প্রচারে উপজেলা চেয়ারম্যান, ক্ষুব্ধ বিএনপি

137

বিএনপি নির্বাচন বর্জন করলেও ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় ছোট ভাইয়ের নির্বাচনী প্রচারে অংশ নিয়ে বিতর্কের সৃষ্টি করেছেন বিএনপির উপজেলা চেয়ারম্যান আহম্মেদ তায়েবুর রহমান হিরণ।

এ নিয়ে স্থানীয় বিএনপির ভেতরে-বাইরে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। তবে এ ব্যাপারে হিরণের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের ভোটগ্রহণ আগামী ৩১ মার্চ। এতে গৌরীপুর উপজেলায় চেয়ারম্যান পদে দাঁড়িয়েছেন বিএনপিনেতা হিরণের ছোট ভাই জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম কিরণ। আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র নির্বাচন করছেন তিনি।

স্থানীয় বিএনপির নেতাকর্মীদের অভিযোগ, ময়মনসিংহ জেলা উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক পদে বহাল থেকে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনী প্রচারে যুক্ত হওয়া দলীয় শৃঙ্খলাভঙ্গের শামিল। এতে তৃণমূল নেতাকর্মীদের ঐক্যে ফাটল ধরেছে।

গত ২১ মার্চ বিএনপির সহদপ্তর সম্পাদক বেলাল আহমেদের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করায় দলটির প্রাথমিক সদস্য পদসহ ময়মনসিংহ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য পদ থেকে কামরুল ইসলাম কিরণকে বহিষ্কার করা হয়েছে।

এ ব্যাপারে গৌরীপুর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শরাফ উদ্দিন খান পাঠান বলেন, ‘আজ সকাল ১১টা থেকে ৫ নম্বর সহনাটি ইউনিয়নে ছোট ভাইয়ের নির্বাচনী প্রচারে ব্যস্ত ছিলেন হিরণ। গত কয়েকদিন ধরেই বিএনপি নেতা হিরণ প্রকাশ্যে তাঁর ভাই কিরণের নির্বাচনী প্রচারে যুক্ত হয়ে ভোট প্রার্থনা করছেন। একই সঙ্গে নিজ স্বার্থ হাসিলের জন্য দলীয় সিদ্ধান্তে ভোট বর্জন করা তৃণমূলের কর্মী-সমর্থকদের ভোটে টানার চেষ্টা করছেন তিনি।’

হিরণের বিপক্ষে অভিযোগ এনে শরাফ উদ্দিন খান আরো বলেন, ‘হিরণ প্রচার করছে, নির্বাচনে না যাওয়া বিএনপির ভুল সিদ্ধান্ত।’

ময়মনসিংহ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক ও জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের সদস্য সচিব অ্যাডভোকেট নুরুল হক বলেন, ‘বিএনপির উপজেলা চেয়ারম্যান আহম্মেদ তায়েবুর রহমান হিরণ তাঁর ছোট ভাইয়ের পক্ষে নির্বাচনী প্রচারে ব্যস্ত সময় পার করছেন। তিনি আইনজীবী ফোরাম থেকে বহিষ্কৃত হয়েছেন।’

এ ব্যাপারে ময়মনসিংহ জেলা উত্তর বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার স্থানীয় সাংবাদিকদের বলেন, ‘দলীয় সিদ্ধান্ত অমান্য করায় কামরুল ইসলাম কিরণকে দল বহিষ্কার করা হয়েছে। তবে তাঁর ভাই হিরণ নির্বাচনী প্রচারণা করছেন, এ ব্যাপারে আমার জানা নেই।’

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন, ‘বিএনপির উপজেলা চেয়ারম্যান আহম্মেদ তায়েবুর রহমান হিরণ ছোট ভাইয়ের সঙ্গে এলাকায় নির্বাচনী প্রচার চালাচ্ছেন।’

এ বিষয়ে জানতে আহম্মেদ তায়েবুর রহমান হিরণের মুঠোফোনে যোগাযোগ করেও তাঁকে পাওয়া যায়নি।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.