চেয়ারম্যানের ৩ গরু চুরি, চোর ধরতে লাখ টাকা পুরস্কার ঘোষণা

60

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় বেড়েছে গরু চুরি। এ থেকে রেহাই পাননি ওই উপজেলার চরকাদিরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খালেদ সাইফুল্লাহও।

 

অবশেষে উপায় না পেয়ে গরু চোর ধরতে লাখ টাকা পুরস্কার ঘোষণা দিলেন তিনি।

শনিবার (১২ ফেব্রুয়ারি) রাতে উপজেলার আউলিয়ানগর আতহারুল উলুম মোহাম্মদিয়া মাদরাসা কমিটির আয়োজনে তিন দিনব্যাপী তালিমি ইজতেমার আখেরি বয়ানে এ ঘোষণা দেন তিনি।

উপস্থিত লোকজনের উদ্দেশে চেয়ারম্যান বলেন, আপনারা আমাকে অন্তত একজন চোর ধরিয়ে দিন। চোর ধরতে পারলে আমি এক লাখ টাকা পুরস্কার দেব।

খোঁজ জানা গেছে ,গত কয়েক মাস ধরে উপজেলার চরকাদিরা ইউনিয়নে বেশকিছু গরু চুরি হয়েছে। এছাড়া ইউনিয়নের ‘লতিফ দুগ্ধ খামার’ এর কর্মীকে হাত-পা বেঁধে ৫ টি গরু পিকআপভ্যানে করে নিয়ে যায় চোরেরা। এতে রাতের ঘুম হারাম গৃহস্থ এবং খামার মালিকদের।

পুরস্কার ঘোষণার বিষয়ে জানতে চাইলে রোববার (১২ ফেব্রুয়ারি) বিকেলে চরকাদিরা ইউপি চেয়ারম্যান খালেদ সাইফুল্লাহ বলেন, এলাকার ব্যাপকহারে গরু চুরি বেড়েছে। আমার নিজেরও তিনটি গরু চোরে নিয়ে গেছে। পুলিশ প্রশাসন সক্রিয় আছে। এরপরও কোনোভাবেই চোরের উপদ্রব ঠেকানো যাচ্ছে না। তাই চোর ধরতে স্থানীয়দের মাঝে লাখ টাকা পুরস্কার ঘোষণা দিয়েছি।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোলাইমান বলেন, এই থানায় প্রতি মাসে গড়ে ১ থেকে ২টি গরু বা মহিষ চুরির মামলা হচ্ছে। গত ৪ মাসে ৪টি গরু চুরির মামলায় ১৯ জনকে আটক করা হয়েছে। গত সপ্তাহে ২টি চোরাই গরু ও ১ মণ গরুর মাংসসহ আবদুল মালেক কসাই নামের একজনকে চরকাদিরা ইউনিয়নের চরপাগলা গ্রামের কিল্লার রাস্তার মাথা এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে শুধু কমলনগরে নয়, জেলার সদর উপজেলার ভবানীগঞ্জ, তেওয়ারীগঞ্জ, কুশাখালী, মান্দারী, চররমনী মোহন এবং মেঘনা নদীর বিভিন্ন চরে ব্যাপকহারে গরু এবং মহিষ চুরির ঘটনা ঘটছে বলে স্থানীয় লোকজন জানিয়েছেন।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.