চাটখিল পৌরসভার অন্তর্ভুক্তি গণশুনানি, প্রতিবাদে স্থানীয় জনতার বিক্ষোভ ও মানববন্ধন

169

নোয়াখালীর চাটখিল পৌরসভার পার্শ্ববর্তী ইউনিয়ন সমূহের কয়েকটি মৌজাকে পৌরসভায় অন্তর্ভুক্ত করার বিষয়ে শনিবার সকালে স্থানীয় লামচর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। নোয়াখালীর জেলা প্রশাসকের নির্দেশে অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোঃ আবু ইউছুফ এতে উপস্থিত হন। এ সময় ইউএনও দিদারুল আলম, সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা কুলসুম মনি, ইউপি চেয়ারম্যান সৈয়দ মাহমুদ হোসেন তরুণ, ইব্রাহিম খলিল সোহাগসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ইউএনও দিদারুল আলম জানান, চাটখিল পৌর কর্তৃপক্ষ পৌর এলাকার পাশ্ববর্তী পাঁচগাঁও ইউনিয়নের আফছারখিল ও লামচর, নোয়াখলা ইউনিয়নের সাত্রাপাড়া মৌজা পৌর এলাকায় অন্তর্ভুক্তির দাবি জানিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রনালয়ে আবেদন করে। তিনি আরও জানান, ইউনিয়ন পরিষদের এলাকায় পৌরসভায় অন্তর্ভুক্ত করার বিরুদ্ধে নোয়াখালী-১ আসনের সাংসদ এইচ এম ইব্রাহিম স্থানীয় সরকার মন্ত্রনালয়ে ডিও লেটার দেন। এ ব্যাপারে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের গঠিত তদন্ত কমিটির নির্দেশনা মোতাবেক এ গণশুনানি অনুষ্ঠিত হয়েছে বলে ইউএনও জানান। গণশুনানি চলাকালীন সময়ে হাজার হাজার স্থানীয় জনতা পৌর এলাকায় অন্তর্ভুক্তির বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেন। বিক্ষুব্ধ জনতা বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে স্লোগান তুলে বলেন আমার মাটি, আমার মা, পৌরসভায় যাব না। উপস্থিত ৯০% জনতা পৌরসভায় না যাওয়ার ঘোষণা দেন। গণশুনানি রির্পোট প্রকাশ করার জন্য উপস্থিত জনতা তদন্ত কর্মকর্তাদের নিকট দাবি জানান।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.