চাটখিল উপজেলায় মহানবী (সা.)-কে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

130

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন চাটখিল উপজেলা ওলামায় কেরাম ও তাওহীদি জনতা।

আজ সকাল সাড়ে ১১টায় হাজারো তাওহীদি জনতার অংশগ্রহণে বিক্ষোভ মিছিলটি চাটখিল কেন্দ্রীয় জামে মসজিদ থেকে শুরু করে চাটখিল বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা প্রাঙ্গণে বিক্ষোভ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মাওলানা আবু সাদেক ও মাওলানা রাকিব উদ্দিনের সঞ্চালনায় এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন মাওলানা আবুল কালাম আহমদী, মাওলানা মনিরুজ্জামান, মাওলানা ওমর ফারুক, অধ্যক্ষ মাওলানা মফিজুল ইসলাম, মাওলানা মাহবুবুল করিম, মাওলানা ইমাম হোসেন, সাহজাহান খান বাবুল, মাওলানা আ ন ম মাসুম বিল্লাহ, হাফেজ মাওলানা আনোয়ার হোসেন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ‘ফান্স সরকারের প্রত্যক্ষ মদদে ইসলামকে অবমাননা করে রাসুল (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে। এর প্রতিবাদে আজ আমরা এখানে সমবেত হয়েছি। শুধু ফ্রান্সে নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরণের কর্মকাণ্ড বেড়ে গেছে। আমরা সেই সব ঘটনার তীব্র নিন্দা জানাই। আমাদের দেশেও কিছু নাস্তিক কুলাঙ্গার প্রকাশ্যে রাসুল (সা.) এবং ইসলাম ধর্মকে অবমাননা করেছে। আমরা সরকারের কাছে তাদের শাস্তি দাবি করছি। সেই সঙ্গে ইসলামকে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জিয়া রহমান ব্যঙ্গাত্মকভাবে কথা বলেছেন। আমরা এসবের নিন্দা প্রকাশ করছি এবং এ বিষয়ে প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করছি।’

পরিশেষে মোনাজাতের মধ্য দিয়ে বিক্ষোভ মিছিলটি শেষ হয়।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.