চাটখিলে ভয়ঙ্কর আতঙ্কের নাম ‘কিশোর গ্যাং’ অতিষ্ঠ সাধারণ জনগণ

বিভিন্ন রাজনৈতিক দলের ছত্রছায়ায় অপরাধ প্রবণতা ক্রমেই বেড়ে চলছে

126

নোয়াখালীর চাটখিলের বিভিন্ন বাজার ও শিক্ষা প্রতিষ্ঠানের আশপাশে প্রায় সকল সড়ক এবং আবাসিক এলাকাগুলোতে চোখে পড়ার মতো কিশোর গ্যাংয়ের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। এতে সাধারণ মানুষসহ স্কুল কলেজের শিক্ষার্থীদের মারাত্মক ভোগান্তির শিকার হতে হচ্ছে।

চাটখিল কামিল মাদরাসা ও ভীমপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের আশপাশসহ ভূঁইয়া আবাসিক এলাকা, পিজি হাইস্কুল কলোনি ও চাটখিল মহিলা ডিগ্রি কলেজ ও চাটখিল গার্লস স্কুল, চাটখিল দারুল আরকাম দাখিল মাদ্রাসার আসপাশের সড়কগুলোতে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পর্যায়ক্রমে কিশোর গ্যাংয়ের সদস্যরা বিভিন্ন অলিতে গলিতে অবস্থান নিয়ে স্কুল, মাদরাসাগামী শিক্ষার্থীদের এবং আবাসিক এলাকায় বসবাসকারীদের নানাভাবে ইভটিজিং করে আসছে

গ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আশেপাশের রাস্তায় দাঁড়িয়ে কিশোর গ্যাং সদস্যরা স্কুল ও মাদ্রাসাগামী শিক্ষার্থীদের উত্যক্ত করতে দেখা যায়। কিছু অভিভাবক বলেন, তারা তাদের ছেলেমেয়েদের স্কুলে পাঠিয়ে অনেক উৎকন্ঠায় থাকেন। অনেকে প্রতিবাদ করতে সাহস পায়না ছেলেমেয়েদের নিরাপত্তার কথা ভেবে।

চাটখিলে বর্তমানে নানা ধরণের অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত হচ্ছে কিশোর গ্যাং সদস্যরা। সময়ের সঙ্গে সঙ্গে তাদের অপরাধের ধরণও পাল্টে যাচ্ছে। এলাকায় আধিপত্য বিস্তার, চাঁদাবাজি, চুরি-ছিনতাই থেকে শুরু করে সিনিয়র-জুনিয়র দ্বন্দ্ব, প্রেমের বিরোধ, মাদকসহ নানা অপরাধে কিশোর-তরুণরা জড়িয়ে পড়ছে।

চাটখিলের কিশোর গ্যাংয়ের বিষয়ে জানতে চাইলে উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর কবির বলেন, সামাজিক অবক্ষয় দিনদিন বেড়েই চলছে। কিশোরদের অপরাধ প্রবণতা সম্পর্কে সমাজের পাশাপাশি পিতামাতাকে সচেতন থাকতে হবে। এতে জন প্রতিনিধিদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে বলে আমি মনে করি। আমাদের প্রত্যেকটি ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সদস্যদের এ ব্যাপারে সচেতন থাকতে হবে। কোন অভিযোগ গ্রামের কারো কাছ থেকে পাওয়ার সাথে সাথেই প্রশাসনকে জানাতে হবে। আর রাজনৈতিক হাতিয়ার হিসাবে যদি কিশোরদের ব্যবহার করা না হয় তাহলে কিশোর প্রবণতা অনেকাংশে কমে যাবে।

এ বিষয়ে জানতে চাইলে চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া বলেন, কিশোর গ্যাং নিয়ন্ত্রণে আমরা অত্যন্ত কঠোর। কোন এলাকায় কিশোর গ্যাং কর্তৃক কোন ব্যক্তি হেনস্থার শিকার হলে বা ইভটিজিং এর শিকার হলে সাথে সাথে প্রশাসনকে জানানোর অনুরোধ করছি। তিনি কিশোর গ্যাং নিয়ন্ত্রণে সবার সহযোগিতা কামনা করেন।

চাটখিল পৌর মেয়র মো. নিজাম উদ্দিনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, কিশোর গ্যাং নিয়ন্ত্রণে তিনি প্রশাসনের সাথে আলোচনা করে পদক্ষেপ নিবেন এবং এ বিষয়ে তিনি উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মিটিং এ কথা বলবেন।

চাটখিল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. গিয়াস উদ্দিন জানান, কিশোর গ্যাং নিয়ন্ত্রণে আমাদের পুলিশ বাহিনীর সদস্যরা নিয়মিত টহল দিচ্ছে প্রয়োজনে টহল আরো জোরদার করা হবে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.