চাটখিলে বয়স্ক ও বিধবা ভাতার বই বিতরণ করেন জাহাঙ্গীর আলম

112

চাটখিলে প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত বয়স্ক ও বিধবা ভাতার বই বিতরণ অনুষ্ঠান আজ (৫ নভেম্বর) সকাল ১০টায় জেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

চাটখিল ও সোনাইমুড়ী উপজেলায় পর্যায়ক্রমে ১৬’শ দুস্থ, অসহায় বয়স্ক ও বিধবাদের মাঝে এ ভাতার বই বিতরণ করা হবে।

আজ প্রথম পর্যায়ে চাটখিল উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৭০০ বয়স্ক ও বিধবার মাঝে ভাতা প্রদান করা হয়। ২য় পর্যায় সোনাইমুড়ী উপজেলায় ৯০০ বয়স্ক ও বিধবার মাঝে ভাতা বিতরণ করা হবে।

এ বয়স্ক ও বিধবা ভাতা বাংলাদেশে প্রথম প্রচলন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চাটখিল ও সোনাইমুড়ী উপজেলায় ১৬’শ বয়স্ক ও বিধবার জন‍্য অতিরিক্ত বিশেষ কোটায় মাননীয় মন্ত্রী ও সচিব বরাবর আবেদন করে বরাদ্দ আনেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী ও নোয়াখালী জেলা আওয়ামী লীগের সহসভাপতি জাহাঙ্গীর আলম।

চাটখিল পৌরসভার সাবেক মেয়র নাছির উদ্দিন ভূঁইয়ার সভাপতিত্ত্বে এবং উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মনির হোসেন কচির উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী ও নোয়াখালী জেলা আওয়ামী লীগের সহসভাপতি জাহাঙ্গীর আলম।
বিশেষ অতিথি ছিলেন চাটখিল পৌরসভার মেয়র মোহাম্মদ উল্যাহ পাটোয়ারী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাসুদুর রহমান শিপন, আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি জাকির হোসেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দিন, কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগের সদস্য মনির হোসেন, চাটখিল বিআরডিবির চেয়ারম্যান মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিল্লাল চৌধুরী, পৌরসভার প্যানেল মেয়র ও উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আহসান হাবীব সমীর, উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি শামীমা আক্তার মেরী।

চাটখিল উপজেলায় ৪০০ শ’ জন বয়স্ক ও ৩০০ শ’ জন বিধবার হাতে ভাতার বই তুলে দেয়া হয়। আজ প্রত্যেকে ২০১৯-২০২০ অর্থ বছরের একসাথে ৬০০০ টাকা এবং প্রতিমাসে ৫০০ শ’ টাকা করে ভাতা পাবেন।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.