চাটখিলে টেলি-মেডিসিনের মাধ্যমে মানসিক রোগীদের পরীক্ষামূলক চিকিৎসা প্রদান

74

নোয়াখালীর চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নন কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল প্রোগ্রাম (এনসিডিসি) এর আয়োজনে টেলি-মেডিসিনের মাধ্যমে মানসিক রোগীদের পরীক্ষামূলকভাবে চিকিৎসা প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল দশটায় চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি কক্ষে এই চিকিৎসা সেবা প্রদান করা হয়।

এনসিডিসি’র প্রোগ্রাম ম্যানেজার ডা. মো. শহীদুল ইসলাম শোভনের উদ্যোগে টেলি-মেডিসিনের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করেন জাতীয় মানসিক ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ডা. মো. জালাল উদ্দিন। টেকনিক্যাল সাপোর্ট দিয়েছেন আন্তর্জাতিক সংস্থা আইসিডিডিআরবি এর জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. সোহেল সৌমিক। এসময় আরো উপস্থিত ছিলেন চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার শহীদুল আহমেদ নয়ন, মেডিকেল অফিসার ডাক্তার ইশতিয়াক আহমেদ প্রমুখ।

দেশে মানসিক রোগ বিশেষজ্ঞ অপ্রতুল। তাই বিকল্প ব্যবস্থায় মানসিক স্বাস্থ্য সেবা প্রদানের ব্যবস্থা নেয়া আবশ্যক। এই বিষয়ে এনসিডিসি এর প্রোগ্রাম ম্যানেজার ডা. মো. শহীদুল ইসলাম শোভন জানান, এনসিডিসি এর লাইন ডিরেক্টর অধ্যাপক মো. রোবেদ আমিন মহোদয়ের নেতৃত্বে দেশব্যাপী টেলি-মেডিসিনের মাধ্যমে মানসিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষে আমরা কাজ করে যাচ্ছি।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.