চাটখিলে কোরআন তিলাওয়াত প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ

চাটখিল উপজেলা প্রশাসনের আয়োজনে এবং একটিভ ফাউন্ডেশন, রহমত উল্যাহ ও আজিজা ফাউন্ডেশন এবং বাংলাদেশ চ্যারিটি অরগানাইজেশন অফ ইউএসএ এর অর্থায়নে উপজেলার প্রথম রমজান থেকে ইউনিয়ন পর্যায়ে শুরু হয়ে কয়েকটি ধাপে এই কুরআনুল কারিম তিলাওয়াত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

240

পবিত্র মাহে রমজান উপলক্ষে নোয়াখালী চাটখিলে প্রথমবারের মতো উপজেলা প্রশাসনের উদ্যোগে কোরআন তিলাওয়াত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বিদ্যালয়ের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শ্রেণি; মাদরাসার এবতেদায়ী, দাখিল, আলিম-কামিল শ্রেণি; কাওমি মাদরাসার নূরানী, কিতাব ও হিফজুল কোরআন বিভাগ এবং সর্বসাধারণের জন্য উন্মুক্ত পর্যায়; মোট এই ১০টি ক্যাটাগরিতে ইউনিয়ন ও পৌরসভা ভিত্তিক সেরাদের নিয়েই শনিবার (১৫ এপ্রিল) চূড়ান্ত পর্বের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। চাটখিল উপজেলার জেলা পরিষদ মিলনায়তনে সকাল ৯টায় চূড়ান্ত পর্বের প্রতিযোগিতা শুরু হয়ে দুপুর দেড়টায় শেষ হয়।

এরপর দুপুর ২টায় চুড়ান্ত পর্বের ফলাফল ঘোষণা করে বিজয়ীদের হাতে কোরআন তেলাওয়াতে প্রতিযোগিতার প্রধান পৃষ্ঠপোষক সেচ্ছাসেবী সংগঠন একটিভ ফাউন্ডেশন এর পক্ষ থেকে সনদপত্র, ক্রেস্ট ও নগদ অর্থ পুরস্কার তুলে দেওয়া হয়।

১০টি ক্যাটাগরিতে ১ম স্থান অর্জনকারী প্রত্যেককে ১০,০০০/- (দশ হাজার) টাকা করে, ২য় স্থান অর্জনকারী প্রত্যেককে ৫,০০০/- (পাঁচ হাজার) টাকা করে এবং ৩য় স্থান অর্জনকারী প্রত্যেককে ৩,০০০/- (তিন হাজার) টাকা করে অর্থ পুরস্কার দেওয়া হয়।

গত ২ এপ্রিল থেকে ইউনিয়ন/পৌরসভা পর্যায়ে প্রাথমিক পর্বের বাছাই শুরু হয়। প্রতিদিন দুটি করে টানা ৫ দিনে উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার প্রাথমিক বাছাই সম্পন্ন হয়। প্রতি ক্যাটাগরিতে ইউনিয়ন/পৌরসভা পর্যায়ে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের উপহার ও সনদপ্রত্র প্রদান করা হয়।

চাটখিল মহিলা ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ ফারুক সিদ্দিকী ফরহাদ’র সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইমরানুল হক ভুঁইয়ার সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী আলহাজ্ব মো. জাহাঙ্গীর আলম, অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক একটিভ ফাউন্ডেশন’র কর্ণধার ও চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির, চাটখিল পৌরসভার মেয়র ভিপি নিজাম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোহাম্মদ উল্যা পাটোয়ারী, চাটখিলা উপজেলা প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান বাবর প্রমুখ।

উল্লেখ্য যে, চাটখিল উপজেলা প্রশাসনের আয়োজনে এবং একটিভ ফাউন্ডেশন, রহমত উল্যাহ ও আজিজা ফাউন্ডেশন এবং বাংলাদেশ চ্যারিটি অরগানাইজেশন অফ ইউএসএ এর অর্থায়নে উপজেলার প্রথম রমজান থেকে ইউনিয়ন পর্যায়ে শুরু হয়ে কয়েকটি ধাপে এই কুরআনুল কারিম তিলাওয়াত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.