চাটখিলে করোনায় আরো একজনের মৃত্যু, জেলায় আক্রান্ত ৪০

153

নোয়াখালীর চাটখিল উপজেলায় করোনায় আবুল কাশেম নামের ৬৫ বছর বয়সী আরও একজনের মৃত্যু হয়েছে। এনিয়ে চাটখিলে করোনাতে ৪ জনের মৃত্যু হয়েছে এবং জেলায় মোট মৃতের সংখ্যা বেড়ে ৫৩ জন। আর চাটখিলে মৃত ৪ জনেরই মৃত্যুর পর করোনা শনাক্ত হয়। এদিকে গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৪০ জন।

শুক্রবার দুপুরে নোয়াখালী সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বিষয়টি নিশ্চিত করেছেন।

চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ও করোনা ফোকাল পার্সন ডা. তামজিদ হোসেন জানান, উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের বানসা এলাকার বাসিন্দা আবুল কাশেম গত ৬ জুলাই জ্বর, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে অসুস্থ্য হলে পরিবারের লোকজন তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। তখন তার শরীরের অক্সিজেনের মাত্রা ছিল ৪৫%। রোগীর আইসিইউ সাপোর্ট লাগবে ঢাকা নেওয়ার জন্য বললেও পরিবারের লোকজন তা করেননি। হাই-ফ্লো অক্সিজেন সাপোর্ট দিয়ে মাত্রা ৮৩-৮৫% উঠালেও উনাকে বাঁচানো সম্ভব হয়নি। ৭ জুলাই ভোরে তিনি মারা যান। পরে মৃতের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালে ৯ জুলাই রাতে আসা রিপোর্টে উনার করোনা পজিটিভ আসে। উপজেলায় করোনায় মোট মৃত্যু হয়েছে ৪ জনের।

সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বলেন, নতুন আক্রান্ত ৪০ জনের মধ্যে সদরে ২, সুবর্ণচরে ৬, হাতিয়ায় ৮, বেগমগঞ্জে ১, সোনাইমুড়ীতে ৫, চাটখিলে ৩, কোম্পানীগঞ্জে ৬ ও কবিরহাটে ৯ জন রোগী রয়েছে। জেলায় মোট আক্রান্ত ২৪৪০ জন। যার মধ্যে সুস্থ্য হয়েছেন ১৪৪৩ ও আইসোলেশনে রয়েছেন ৯৪৪ জন। মোট আক্রান্তদের মধ্যে সদরে ৭৩০, সুবর্ণচরে ১৬৪, হাতিয়া ৬২, বেগমগঞ্জে ৬৮৬, সোনাইমুড়ীতে ১৩৩, চাটখিলে ১৪৪, সেনবাগে ১০৬, কোম্পানীগঞ্জে ১৪৪ ও কবিরহাটে ২৭১ জন।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.