ঘণ্টায় ৪০ কিমি গতিতে রাস্তায় ঘুরে বেড়াচ্ছে করোনা!

124

প্রাণঘাতি করোনাভাইরাসের থাবায় ক্ষত বিক্ষত বিশ্বের বিভিন্ন দেশ। মিনিটে মিনিটে বাড়ছে লাশের বহর। এ সংক্রমণ রোধে বিভিন্ন দেশে চলছে লকডাউন। লকডাউনের কারণে প্রায় ফাঁকা রাস্তাঘাট।

এদিকে গৃহবন্দি অবস্থাতেই দিন কাটাচ্ছেন প্রতিটি দেশের বেশির ভাগ মানুষ। আর সেই সুযোগে রাস্তায় ঘুরে বেড়াচ্ছে করোনাভাইরাস!

শুনে হয়তো চমকে উঠার কথা। যেখানে এ করোনাভাইরাস খালি চোখে দেখার কথা নয় তবে এ করোনাভাইরাসকে খালি চোখে বেশ ভাল করেই দেখা যাচ্ছে। কারণ পুরো একটা গাড়িকেই করোনাভাইরাসের চেহারায় বদলে ফেলেছেন ভারতের হায়দরাবাদের জনৈক ব্যক্তি।

ঘটনার বিবরণে জানা গেছে, হায়দরাবাদের এক স্থানীয় গাড়ির মিউজিয়ামের মালিক সুধাকর করোনাভাইরাসের আদলেই বানিয়েছেন একটা গাড়ি। ১০০ সিসির এ গাড়ির সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘণ্টায় ৪০ কিলোমিটার।

এ বিষয়ে সুধাকর জানান, মানুষের দৃষ্টি আকর্ষণ করতেই তিনি করোনাভাইরাসের মতো দেখতে গাড়ি বানিয়েছেন তিনি। এ গাড়ি চালিয়ে বের হলে অনায়াসেই তিনি লকডাউনে রাস্তায় বের হওয়া মানুষের নজর কাড়তে পারছেন আর একই সঙ্গে এই ভাইরাসের সংক্রমণের ভয়াবহতা সম্পর্কে সকলকে সচেতন করতে পারবেন।

তবে এমন উদ্যোগ এই প্রথমবার নয়। এর আগে এইচআইভি ভাইরাসের সংক্রমণের ভয়াবহতা সম্পর্কে সকলকে সচেতন করতেও গাড়ি বানিয়েছিলেন তিনি। ট্রাফিক আইন মেনে চলার বিষয়ে সকলকে সচেতন করতে হেলমেটের মতো দেখতে গাড়িও বানিয়েছিলেন সুধাকর। করোনা আতঙ্কের আবহে আবারও একই পথে নেমেছেন তিনি।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.