ক্যান্সারে আক্রান্ত শিশু আল-আমিনের চিকিৎসার দায়িত্বভার নিলেন ডা. মন্টি

অসহায় পরিবারের সহায় হয়ে হাত বাড়িয়ে দেন তিনি

216

ক্যান্সারে আক্রান্ত শিশু আল-আমিনের চিকিৎসার দায়িত্বভার নিলেন সুমনা গ্রুপের কর্ণধার তরুণ চিকিৎসক রুবাইয়াত ইসলাম মন্টি। এর আগেও তিনি বেশ কয়েকজন দরিদ্র অসহায় রুগির চিকিৎসার দ্বায়িত্ব নেন। সুমনা গ্রুপের আইন উপদেষ্টা অ্যাডভোকেট ইয়াছিন করিম আলোকিত চাটখিলকে বিষয়টি নিশ্চিত করেছেন।

চাটখিল পৌরসভার মির্জাপুর তালিমুল কোরআন মাদরাসার শিক্ষক এবং মসজিদের ইমাম নুরুল আমিনের তিন বছরের ছেলে আল আমিন ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন আছেন। ছেলেটির জন্য সাহায্য চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সচেতন মহলের অনেকেই স্ট্যাটার্স দিয়েছেন এবং স্থানীয় সংবাদ মাধ্যমে রিপোর্ট প্রকাশিত হলে তা ডা. রুবাইয়াত ইসলাম মন্টির নজরে আসে। তারপর তিনি গ্রুপের আইন উপদেষ্টা অ্যাডভোকেট ইয়াছিন করিমকে শিশুটির চিকিৎসার ভার নেওয়ার ব্যাপারে সম্মতি প্রকাশ করেন। দায়িত্বের বিষয়টি শুনে আল আমিনের পরিবার অত্যন্ত খুশি হয়েছেন।
এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ক্যান্সার ইউনিটের চিকিৎসক ডা. নিয়াজ মাহমুদ শিশু আল আমিনের চিকিৎসা প্রসঙ্গে জানিয়েছেন, তার শরীরে ক্যান্সারের কোষ প্রায় সাড়ে ৩ লাখ। যা অত্যন্ত বেশি। তারপরও চিকিৎসকরা তার চিকিৎসায় সফলতার সম্ভাবনাই বেশি দেখছেন। দীর্ঘ মেয়াদী এই চিকিৎসার জন্য প্রায় ১০ লাখ টাকা প্রয়োজন হবে বলে তিনি জানান।

অসহায় শিশুটির চিকিৎসার দায়িত্বভার নেয়ায় চাটখিলের কৃতি সন্তান, বিশিষ্ট সমাজসেবক, সুমনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এবং ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের চেয়ারম্যান ডা. রুবাইয়াত ইসলাম মন্টির প্রতি এলাকাবাসী আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এখানে উল্লেখ্য যে, এর আগে শেকলে বাঁধা চাটখিলের রিমা নামে এক গৃহবধূর চিকিৎসার দায়িত্বভার নেন ডা. মন্টি। দীর্ঘদিন নিজস্ব হাসপাতালে চিকিৎসা শেষে সম্পূর্ণ সুস্থ করে বাড়িতে পৌঁছে দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেন তিনি। এ নিয়ে সে সময় বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.