কোম্পানীগঞ্জে ধানক্ষেত থেকে বৃদ্ধার লাশ উদ্ধার

পারিবারিক কলহের জের ধরে খুনের ধারণা

61

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার রামপুর ইউনিয়নে ধানক্ষেত থেকে জোহুরা খাতুন (৭০) নামে এক বৃদ্ধার লাশ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে পারিবারিক কলহের জের ধরে বৃদ্ধাকে খুন করা হয়েছে।

শনিবার(৫ সেপ্টেম্বর) সকালে উপজেলার ৬নং রামপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডে একটি ধানক্ষেত থেকে পুলিশ বৃদ্ধার লাশ উদ্ধার করেছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

স্থানীয়দের কাছ থেকে জানা য়ায়, মুছাপুর ১নং ওয়ার্ডে সাহাব উদ্দিনের ছেলে মিজানুর রহমান রবিন (২২) সকাল ৭টার সময় পাশ্ববর্তী ইউনিয়ন রামপুরের ৪নং ওয়ার্ডের এনাম মিয়ার নতুন বাড়ির পাশের একটি জমিতে ঘাস কাটতে গেলে সেখানে মুছাপুর ১নং ওয়ার্ডের মৃত সোনা মিয়ার স্ত্রী জোহরা খাতুনের (৭০) লাশ পড়ে থাকতে দেখে। পরে সে স্থানীয় লোকজনকে ডেকে বিষয়টি জানালে তারা পুলিশে খবর দেয়। পুলিশ এসে লাশটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।

স্থানীয় একটি সূত্র মতে, পারিবারিক কলহের জের ধরে এই খুনের ঘটনা ঘটতে পারে। অভিযোগ রয়েছে জোহরা খাতুনের ছেলের বৌ জোৎন্সা আরার সাথে জোহরার প্রায় সময় ঝগড়া হতো। এ নিয়ে পারিবারিকভাবে অনেকবার বৈঠকও হয়েছে।

নিহতের ছেলে মোঃ ইলিয়াছ জানান, শুক্রবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় আমি বাজারে যাওয়ার সময় মাকে ঘরে দেখে গিয়েছি। রাত ১০টায় আমি ঘরে এসে আর খোঁজ করিনি। তাই বলতেও পারছিনা ঐ সময় তিনি ঘরে ছিলেন কিনা।

তবে ইলিয়াছের শিশু কন্যা তানিয়া জানান, রাত সাড়ে আটটা পর্যন্ত তার দাদী ঘরে ছিল। এর পরে তারা ঘুমিয়ে পড়ায় তারা আর কিছু বলতে পারছেনা।

নিহতের মামাতো ভাই বসুরহাট বাজারের বিশিষ্ট ব্যবসায়ী মোঃ সেলিম জানান, আমরা ধারণা করছি এর পেছনে দুটি কারণ থাকতে পারে। পারিবারিক অথবা ছিনতাই। কারণ আমার বোন প্রায় সময় বাড়ির বাইরে চলে যেত এবং সব সময় তাঁর গলায় স্বর্ণের চেইন, হাতে আংটি ও কানে দুল পরে থাকতেন। কিন্তু লাশের সাথে এসব কিছুই পাওয়া যায়নি।

তবে তিনি বলেন, ছেলের বৌ জোৎস্না আরা খুব ভালো মহিলা ছিলনা। প্রায় সময় শাশুড়ীর সাথে ঝগড়া করত। আমি নিজেই কয়েকবার মিমাংসা করেছিলাম। তবে এটি একটি নিশ্চিত খুনের ঘটনা বলে তিনি দাবী করেন।

এ ব্যাপারে রামপুর ১নং ওয়ার্ডের মেম্বার মোঃ এনায়েত উল্যাহ জানান, এটি একটি খুনের ঘটনা। তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা বলা যাচ্ছে না। পুলিশি তদন্তে বেরিয়ে আসতে পারে ঘটনার মূল রহস্য। তবে পারিবারিক কলহ ছিল বলে তিনি জানান।

এ বিষয়ে কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আরিফুর রহমান বলেন, খবর পেয়ে আমরা তাৎক্ষনিক ঘটনাস্থলে গিয়ে সুরতহাল রিপোর্ট তৈরী করে লাশ উদ্ধার করে থানায় নিয়ে এসেছি। ময়না তদন্তের জন্য লাশটি মর্গে পাঠানো হচ্ছে। পাশাপাশি তদন্ত করে ঘটনার রহস্য উদঘাটনের চেষ্টা করা হচ্ছে।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.