কৃত্রিম সংকট সৃষ্টি করে ভোজ্যতেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদ

55

কারসাজির মাধ্যমে কৃত্রিম সংকট সৃষ্টি করে ভোজ্যতেলের ‘অস্বাভাবিক মূল্য বৃদ্ধি’ করা হয়েছে দাবি করে এর তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো।

শনিবার (৭ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির পলিটব্যুরো এ ক্ষোভ জানায়।

 

 

বিবৃতিতে বলা হয়, ‘ঈদের আগে বাজার থেকে ভোজ্য তেল উধাও করে এখন ইচ্ছাকৃতভাবে অস্বাভাবিক মূল্য বৃদ্ধি করা হলো। যা তুঘলকি কারবার। এটি সরকার ও কথিত তেল বাজার নিয়ন্ত্রণকারী সিন্ডিকেটের সঙ্গে গোপন সমন্বয়ের নগ্ন বহিঃপ্রকাশ।’

এতে আরও বলা হয়, এমনিতেই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের জীবন ওষ্ঠাগত। তার ওপর ভোজ্য তেলের মূল্যবৃদ্ধি ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’-এর শামিল।

পলিটব্যুরোর বিবৃতি বলা হয়, ‘অত্যন্ত দুর্ভাগ্যজনক যে রাশিয়া-ইউক্রেন যুদ্ধকে ইঙ্গিত করে মন্ত্রীরা বিশ্বব্যাপী বাজারমূল্য বৃদ্ধির গল্প শোনাচ্ছেন। এটি জনগণের সঙ্গে প্রতারণা করা ছাড়া কিছু নয়। এটি স্পষ্ট যে, বাজার সিন্ডিকেটের ওপর সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই।’

ভোজ্যতেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি ও দ্রব্যমূল্য জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে ফিরিয়ে আনার দাবিও জানান হয় বিবৃতিতে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.