কিংবদন্তি কণ্ঠশিল্পী লতা মঙ্গেশকর লাইফ সাপোর্টে

64

শারীরিক অবস্থার সংকট কাটার বদলে আরও জটিল হয়েছে উপমহাদেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী লতা মঙ্গেশকরের। মঙ্গলবার দিন পর্যন্ত তিনি মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের আইসিইউতে সুস্থতার দিকেই ছিলেন। এদিন তার ছোট বোন আরেক কিংবদন্তি গায়িকা আশা ভোসলে জানিয়েছিলেন, দিদি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন।

কিন্তু মঙ্গলবার রাতেই লতার শারিরীক অবস্থা আগের চেয়ে খারাপ হয়ে যায়। এরপর দ্রুত তাকে লাইফ সাপোর্ট দেয়া হয়। ব্রিচ ক্যান্ডি হাসপাতালের একাধিক চিকিৎসক এই খবর নিশ্চিত করেছেন। তবে তারা আশার বাণীও শুনিয়েছেন। বলেছেন, ধীরে ধীরে কিংবদন্তি গায়িকার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে।

লতা মঙ্গেশকরের বর্তমান অবস্থার কথা জানিয়ে ব্রিচ ক্যান্ডির ইন্টারনাল মেডিসিন ফিজিসিয়ান প্রতীত সামদানি বলেন, ‘এখনও লাইফ সাপোর্টে আছেন লতাজি। ধীরে ধীরে তার অবস্থার উন্নতি হচ্ছে। তবে সংকটজনক অবস্থা এখনও কাটেনি।’ ৯০ বছর বয়সী গায়িকার সংক্রমণ না কাটা পর্যন্ত তারা অন্য কিছু করতে পারবেন না বলেও জানান।

প্রবল শ্বাসকষ্ট নিয়ে গত রবিবার লতা মঙ্গেশকর ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। চিকিৎসা শেষে সোমবার দিনগত রাত দেড়টা নাগাদ তাকে ছেড়ে দেয় চিকিৎসকরা। কিন্তু বাড়ি ফেরার কিছুক্ষণ পর আবারও তার প্রবল শ্বাসকষ্ট শুরু হয়। তখনই আবার হাসপাতালে আনা হয়। ভর্তি করা হয় আইসিইউতে।

সুর সম্রাজ্ঞী লতার অসুস্থতার খবরে বিচলিত গোটা ভারত। গত তিন দিনে বহু অভিনেতা-অভিনেত্রী, পরিচালক-প্রযোজক, গায়ক-গায়িকা ও সংগীত পরিচালক তার সুস্থতা কামনা করেছেন টুইটার ও ইনস্টাগ্রামে। তারা সকলের কাছে লতার জন্য আশির্বাদও চেয়েছেন।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.