করোনায় বিপর্যস্ত ঢাকায় বসবাসরত নোয়াখালীবাসীর পাশে দাঁড়িয়েছেন ঢাকাস্থ নোয়াখালী সমিতি

116

রাজধানী ঢাকায় কর্মের খাতিরে নোয়াখালী জেলার বহু সংখ্যক মানুষ বসবাস করেন। তারা অনেকে ব্যবসা, চাকরি ও বিভিন্ন পেশায় কর্মরত রয়েছেন। বর্তমানে করোনায় স্থবির হয়ে পড়েছে তাদের জীবনযাত্রা। ঠিক এ মুহূর্তে তাদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেন ঢাকাস্থ নোয়াখালী জেলা সমিতি।

জানা যায়, শীতিল শর্ত সাপেক্ষে ঢাকায় বসবাসরত নোয়াখালী বাসীরদেরকে ত্রাণ সামগ্রী বিতরণ করেন উক্ত সমিতি। ত্রাণ গ্রহণের সময় তাদের নিজস্ব আসল জাতীয় পরিচয় পত্র প্রদান করতে হবে সমিতির কাছে। অবশ্যই তাকে নোয়াখালী জেলার ভোটার হতে হবে। হয়ত, কর্মস্থলের জন্য তিনি ঢাকায় কর্মরত রয়েছেন।

রবিবার (২৬ এপ্রিল) দুপুরে নোয়াখালী সমিতির অফিস সহকারী আবদুর রহমান’র সাথে কথা হয় এ প্রতিবেদকের।

এ প্রসঙ্গে আবদুর রহমান বলেন, নোয়াখালী জেলা সমিতি ইতিমধ্যে ঢাকায় কর্মস্থলের কারণে বসবাসরত উক্ত জেলার করোনায় বিপর্যস্ত বহু সংখ্যক মানুষকে খাদ্য সামগ্রী বিতরণ করেন। আমরা যে বিষয়টি গুরুত্ব দিচ্ছি। তা হল, ত্রাণ গ্রহীতাকে অবশ্যই নোয়াখালী জেলার ভোটার হতে হবে। তার সাথে জাতীয় পরিচয় পত্রের আসল কপি প্রদান করতে হবে।

তিনি বলেন, কেননা ফেনী, লক্ষীপুর, চাঁদপুর, লাকসাম, নাথেরপেটুয়া ও খিলা এলাকার আঞ্চলিক ভাষা এক হওয়ায় এসব এলাকার লোকজনও ত্রাণ সামগ্রী গ্রহণ করতে মিথ্যার আশ্রয় নেন। এজন্য, আমরা উক্ত শর্ত আরোপ করি। আমরা চাই নোয়াখালী জেলার একেবারে হতদরিদ্র মানুষ এ সহযোগিতা গ্রহণ করুক। যদি একজন নোয়াখালী জেলার মানুষ এতে উপকৃত হন। তাহলে এখানেই আমাদের সার্থকতা।

তিনি আরও বলেন, আমাদের এ কার্যক্রম চলমান। ইতিমধ্যে ঢাকার কামরাঙীরচর, ইসলামপুর, চকবাজার, মোহাম্মদপুর, মিরপুর, মতিঝিল, ফকিরাপুলসহ রাজধানীর বিভিন্ন এলাকায় বসবাসরত নোয়াখালীবাসী এ সুবিধা ভোগ করেছেন। আমরা ত্রাণ গ্রহণ করার জন্য একটি হটলাইন নম্বর চালু করি। ত্রাণ গ্রহণের জন্য এ হটলাইন নম্বরে কল করলে আমরা বিভিন্ন তথ্য প্রদান করি। অবশ্যই শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ সময়ে যোগাযোগ করতে হবে।

হটলাইন নম্বর ও ঠিকানা : রুপায়ন তাজ, কালভার্ট রোড, নয়াপল্টন, ঢাকা। মোবাইল নম্বর : ০১৬৩০৯১০৪৫৪.

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.