ওস্তাদ ওমর ফারুক আদর্শ মানুষ ছিলেন-বি. চৌধুরী

45

বাংলাদেশ শিল্পকলা একডেমীর সাবেক পরিচালক বিশিষ্ট উচ্চাঙ্গ সঙ্গীত শিল্পী ওস্তাদ ওমর ফারুকের মৃত্যুতে বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী গভীর দুঃখ ও শোক প্রকাশ করে বলেছেন, ওস্তাদ ওমর ফারুক একজন আদর্শ মানুষ ছিলেন।
উল্লেখযোগ্য যে, বিশিষ্ট উচ্চাঙ্গ সঙ্গীত শিল্পী ও লেখক ওস্তাদ ওমর ফারুক শুক্রবার রাজধানীর পপুলার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তাঁর বয়স হয়েছিল ৭৯ বছর। তিনি ২ মেয়ে ১ ছেলে ও নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। কর্মজীবনে তিনি বাংলাদেশ বেতার, বিটিভি ও শিল্পকলা একাডেমীতে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।
বি. চৌধুরী এক শোকবাণীতে বলেন, বিশিষ্ট উচ্চাঙ্গ সঙ্গীত শিল্পী ওস্তাদ ওমর ফারুকের মৃত্যুর খবর জানতে পেরে আমি অত্যন্ত দুঃখিত ও মর্মাহত হয়েছি। তিনি অনেক হৃদয়বান, উচ্চশিক্ষিত, গুণী ও আদর্শ শ্রেণীর মানুষ ছিলেন। তাঁর কর্তব্যনিষ্ঠা এবং সততা একটি আদর্শ হিসেবেই বেঁচে থাকবে। তিনি আমার পরিবারের একজন সদস্যের মতো ছিলেন। তাঁর মৃত্যুতে জাতি এক শ্রেষ্ঠ সন্তানকে হারালো।
বি.চৌধুরী মরহুম ওমর ফারুকের রুহের মাগফেরাৎ কামনা করে বলেন, মহান আল্লাহ তাঁকে জান্নাতুল ফেরদৌস দান করুন এবং আত্মীয়-স্বজন, পরিবার-পরিজনকে শান্তি দিন।

আরও পড়ুন

Comments are closed.