ওসি মোয়াজ্জেমের ৮ বছরের কারাদণ্ড

ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে ওসি মোয়াজ্জেমের আট বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

37
এছাড়া তাকে মোট ১০ লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। জরিমানার টাকা নুসরাতের পরিবারকে দিতে বলা হয়েছে। 

২০১৮ সালে কার্যকর হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনে হওয়া কোনো মামলার প্রথম রায় এটি।

মূলতঃ ডিজিটাল নিরাপত্তা আইনের দু’টি পৃথক ধারায় মোয়াজ্জেমের সাজা হয়েছে। এর একটিতে পাঁচ কারাদণ্ড ও ১০ লাখ টাকার জরিমানার সাজা হয়েছে। অপর ধারায় তিন বছরের কারাদণ্ড ও পাঁচ লাখ টাকার জরিমানা হয়েছে।

রায়ে মোয়াজ্জেমের ডিজিটাল নিরাপত্তা আইনে সর্বোচ্চ সাজা ১৫ বছরের কারাদণ্ডের দাবি জানিয়েছিলো রাষ্ট্রপক্ষ। গত ২০শে নভেম্বর রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক শেষে বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস-শামস জগলুল হোসেন রায় ঘোষণার দিন ঠিক করেন।

ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৬, ২৯ ও ৩১ ধারায় চার্জ গঠন করে বিচার শুরু করে ট্রাইব্যুনাল। ১৭ কার্যদিবস শুনানি ও ১২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে দেয়া হচ্ছে রায়।

সোনাগাজীর ইসলামিয়া মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করতে থানায় যান নুসরাত।  সে সময় নুসরাতের অভিযোগ না নিয়ে জিজ্ঞাসাবাদ করে ভিডিও ধারণ করে অনলাইনে ছড়িয়ে দেন ওসি মোয়াজ্জেম।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.