এক মাসে ৮টি বাল্যবিবাহ বন্ধ করলেন, চাটখিলের ইউএনও দিদারুল আলম

61

একের একের পর এক বাল্য বিয়ে প্রতিরোধ হচ্ছে চাটখিল উপজেলায়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দিদারুল আলমের দৃঢ়  হস্তক্ষেপে গত কয়েকদিনে ৮ টি বাল্য বিয়ে প্রতিরোধ করে উপজেলা প্রশাসন। তারই ধারাবাহিকতায় আজ বৃহস্প্রতিবার প্রতিরোধ করা হলো নবম বাল্য বিয়ে।

গত (১১ মার্চ বুধবার) রাতেই ইউএনওর কানে পৌছে যায়, উপজেলার দশঘরিয়া উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী সুমাইয়া আক্তার লিজার গায়ে হলুদের অনুষ্ঠান চলার খবর। তিনি স্থানীয় ইউনিয়ন পরিষদের মাধ্যমে লিজাকে বাল্য বিয়ে না দিতে অনুরোধও জানান। তারপরেও চলে বৃহস্পতিবার বিয়ের নানা আয়োজন। এই নিয়ে ইউএনও দিদারুল আলম বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সাংবাদিকদের নিয়ে জরুরী বৈঠক করেন এবং বৈঠকৈ সিদ্ধান্ত নিয়ে লিজাদের বাড়ি উপজেলার দশঘরিয়া গ্রামের জয়নাল মাষ্টারের বাড়িতে গিয়ে লিজার বাবা তাজুল ইসলামের মুচলেকা নিয়ে বাল্য বিয়ে ভেঙ্গে দেন। এ সময় বিয়ের অতিথিদের জন্যে রান্না করা খাবারগুলি পাশ্ববর্তী এতিমখানাতে পাঠিয়ে দেয়া হয়।
লিজাদের বাড়িতে এ সময় মহিলা বিষয়ক কর্মকর্তা জহুর আহমেদ, সহকারী শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী মুন্না সহ সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.