আমিরাতে চাকরি হারানো কর্মীদের জন্য বিমার ঘোষণা

24

চাকরি হারানো কর্মীদের জন্য সংযুক্ত আরব আমিরাত সরকার একটি নতুন বিমা প্রকল্প চালুর ঘোষণা দিয়েছে। সোমবার (৯ মে) সংযুক্ত আরব আমিরাতের মন্ত্রিসভার বৈঠক শেষে এক টুইটে আমিরাতের ভাইস প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম জানান, বেকারত্ব বিমা প্রকল্পটি বিমাকৃত ব্যক্তিকে হঠাৎ চাকরি হারানোর কারণে সীমিত সময়ের জন্য নগদ অর্থ দেবে।

বিমা প্যাকেজের মাধ্যমে সিস্টেমটি বাস্তবায়িত হবে। একজন বিমাকৃত কর্মচারীকে একটি নির্দিষ্ট সময়ের জন্য ক্ষতিপূরণ দেওয়া হবে, যতক্ষণ না সে অন্য চাকরি খুঁজে পায়।

 

 

 

তিনি টুইটে আরও জানান, এই প্রকল্পের উদ্দেশ্য হলো সংযুক্ত আরব আমিরাতের শ্রমবাজারের প্রতিযোগিতা বাড়ানো, কর্মীদের রক্ষা করা এবং একটি স্থিতিশীল কাজের পরিবেশ প্রতিষ্ঠা করা।

তবে শেখ মোহাম্মদ বা তার অফিস এ প্রকল্প সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি।

ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশনের মতে, বেকারত্ব বিমা প্রকল্পগুলো উদীয়মান এবং উন্নত— উভয় অর্থনীতিতেই প্রয়োগ করা হবে, যাতে কর্মরত ব্যক্তিদের চাকরি হারানোর ঝুঁকি থেকে রক্ষা করা যায়।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.