আমিরাতের নতুন প্রেসিডেন্টকে শুভেচ্ছাবার্তা বাইডেনের

23

সংযুক্ত আরব আমিরাতের নতুন প্রেসিডেন্ট মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানকে শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। নতুন প্রেসিডেন্টকে নিজের ‘দীর্ঘদিনের বন্ধু’ বলেও উল্লেখ করেছেন তিনি।

এ বিষয়ক এক শুভেচ্ছাবার্তায় বাইডেন বলেন, ‘শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানাচ্ছি। তিনি আমরা দীর্ঘদিনের বন্ধু।’

 

 

‘যুক্তরাষ্ট্র ও সংযুক্ত আরব আমিরাতের জনগণ ও দুই দেশের মধ্যকার বন্ধন দৃঢ় করতে আমি তার সঙ্গে কাজ করতে আগ্রহী।’

বিবৃতিতে বাইডেন আরও বলেন, যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের নেতৃত্বে একটি সরকারি প্রতিনিধিদল সোমবার আমিরাতে যাবেন। সেখানে বাইডেন প্রশাসন ও যুক্তরাষ্ট্রের জনগণের পক্ষ থেকে আমিরাতের সাবেক প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের প্রতি স্বান্তনা জানাবেন তারা।

পাশপাশি, নতুন প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে বৈঠক করারও কথা রয়েছে কমলার। বৈঠকে বিভিন্ন ইস্যুতে দুই দেশের অংশিদারিত্বকে দৃঢ় করা এবং আগামী বছরগুলোতে দুই দেশের বন্ধনকে আরও গভীর করার ব্যাপারে আলোচনা হবে।

গত শুক্রবার বয়সজনিত নানা শারীরিক জটিলতায় ভুগে ৭৩ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন দুবাইয়ের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান। তার মৃত্যুর একদিন পর আমিরাত সরকারের সর্বোচ্চ সরকারী নীতি নির্ধারণী সংস্থা ফেডরেল সুপ্রিম কাউন্সিল শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানকে দেশের নতুন প্রেসিডেন্ট নির্বাচিত করে।

 

 

সাবেক প্রেসিডেন্ট শেখ খলিফার সৎ ভাই শেখ মোহাম্মদ আমিরাতের ডি-ফ্যাক্টো শাসক হিসেবে পরিচিত।

পাশপাশি, ‘এমবিজেড’ নামে ব্যাপক পরিচিত শেখ মোহাম্মদকে আরব বিশ্বের সবচেয়ে প্রভাবশালী নেতাদের মধ্যে অন্যতম বলে মনে করা হয়। ব্রিটেনের রয়্যাল মিলিটারি একাডেমি স্যান্ডহার্স্টের স্নাতক এই ক্রাউন প্রিন্স উপসাগরীয় অঞ্চলের অন্যতম সেরা সামরিক বাহিনীর নেতৃত্বে রয়েছেন।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.