আবাদি জমি যেন ধ্বংস না হয় : প্রধানমন্ত্রী

73

দেশের যেকোনো অঞ্চলের উন্নয়ন কাজের জন্য আবাদি জমির ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যানের শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি এ নির্দেশনা দেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের সতর্ক থাকতে হবে যাতে উন্নয়ন কাজের সময় আবাদি জমি ধ্বংস হয়ে না যায়।’চাহিদা ও প্রয়োজন অনুযায়ী জেলা ও উপজেলার উন্নয়ন করা হবে জানিয়ে প্রধানমন্ত্রী এ ক্ষেত্রে মাস্টারপ্লান তৈরির ওপর গুরুত্বারোপ করেছেন।তবে মাস্টারপ্লান তৈরি করার সময় পরিবেশকে বিবেচনায় নেওয়ার নির্দেশ দিয়ে শেখ হাসিনা বলেন, পরিবেশকে রক্ষা করেই আমাদেরকে মিল ও কারখানাসহ বিভিন্ন স্থাপনা নির্মাণ করতে হবে।

শপথ গ্রহণ অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এসব কথা জানিয়েছেন।এর আগে পঞ্চগড় জেলা পরিষদের নবনির্বাচত চেয়ারম্যান মোহাম্মাদ আনোয়ার সাদাতকে শপথ পাঠ করান প্রধানমন্ত্রী।শপথ অনুষ্ঠান পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস এম গোলাম ফারুক।এ সময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান উপস্থিত ছিলেন।গত ৯ জানুয়ারি সাবেক চেয়ারম্যান মো. আমানুল্লাহ বাচ্চুর মৃত্যুর পর গত ২৮ ফেব্রুয়ারি উপনির্বাচনে পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান পদে জয়লাভ করেন আনোয়ার সাদাত সম্রাট।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.