আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবারোও ওবায়দুল কাদের

111

আগামী ২০ ও ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন। জাতীয় সম্মেলনের আগেই দলটি দেশের প্রতিটি ইউনিটের কাউন্সিল সম্পন্ন করার কাজে ব্যস্ত সময় পার করছে। সেইসাথে সহযোগী চারটি অঙ্গসংগঠনসহ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের কাউন্সিলও সম্পন্ন করেছে দলটি। প্রতিটি সংগঠনের নেতৃত্বেই এসেছে নতুন মুখ ও তারুণ্যের ছোঁয়া।

দলের বিশ্বস্ত সূত্র এবং প্রধানমন্ত্রীর কার্যালয় সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী জাতীয় সম্মেলনে আরও একবার দলের সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরকেই পছন্দের তালিকায় রেখেছেন। আওয়ামী লীগের একাধিক সিনিয়র নেতাও আকার-ইঙ্গিতে ওবায়দুল কাদের যে দলের পরবর্তী সাধারণ সম্পাদক তারই ইঙ্গিত দিয়ে যাচ্ছেন।

সূত্র মতে, দল এবং সরকারকে আলাদা করার প্রক্রিয়া এই সম্মেলন থেকেই শুরু হবে। এ ব্যাপারে দলীয় প্রধান শেখ হাসিনা সুস্পষ্ট অবস্থান নিয়েছেন। তিনি একাধিক বক্তৃতায় দলীয় নেতা কর্মীদের স্মরণ করিয়ে দিয়েছেন যে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দলীয় সংগঠন শক্তিশালী করার জন্য মন্ত্রিত্ব ছেড়েছিলেন। তবে এবারের সম্মেলনে সভাপতি এবং সম্পাদক পদে কোন পরিবর্তন হবে না। তারা দলের এবং সরকারের স্ব-স্ব পদে বহাল থাকবেন। বাকি পদগুলোতে ব্যাপক পরিবর্তন আশার সম্ভাবনা রয়েছে। যারা দলের পদধারী হবেন তারা মন্ত্রিত্ব বা রাষ্ট্রের অন্য কোন গুরুত্বপূর্ণ পদে থাকতে পারবেন না এমনটাই চাচ্ছেন দলীয় প্রধান শেখ হাসিনা।

ওবায়দুল কাদের অসুস্থ হওয়ার পরেই সাধারণ সম্পাদক পদে পরিবর্তনের গুঞ্জন উঠেছিলো। তবে তিনি সুস্থ হয়ে দেশে ফিরে স্বপদে আগের মতোই দায়ীত্ব পালন করে যাচ্ছেন। সেখান থেকেই ধারণা করা হয়েছিলো কাউন্সিলের মাধ্যমেই পরিবর্তন আসবে আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ এই পদে। কিন্তু তা আর হচ্ছে না।

আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ নির্ভরযোগ্য সূত্র বলছে, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরই পূণরায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ পেতে যাচ্ছেন। সভাপতি এবং সাধারণ সম্পাদক এই দুটি বড় পদে কোনো পরিবর্তন আসছে না।

সূত্র বলছে, নেতৃত্বের গুণাবলি, আনুগত্য, আদর্শ, সচ্ছতা ও যোগ্যতা সবগুলো মাপকাঠিতে এবারও উতরে যাচ্ছেন ওবায়দুল কাদের। গণমাধ্যমে প্রকাশিত সংবাদকে এই সূত্র ভিত্তিহীন বলে মন্তব্য করেন। সূত্র বলে, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতির সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত। এই সিদ্ধান্ত জানার জন্য সঠিক সময়ের জন্য অপেক্ষা করতে হবে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.