আইফোন ১৪ নিয়ে শঙ্কা

20

আইফোন ১৪ সিরিজে নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। ঘোষণা অনুসারে চলতি বছরের সেপ্টেম্বরে অ্যাপলের নতুন সিরিজ বাজারে আসার কথা ছিল। তবে প্রডাকশন ঠিকমতো না হওয়ায় সঠিক সময়ে বাজারে আসছে না আইফোন ১৪।

টেকভিত্তিক বিভিন্ন সংবাদমাধ্যম বলছে, কোভিডের কারণে প্রতিষ্ঠানটি ১৪ সিরিজের ফোনগুলোর লাইনআপ চালু করতে পারেনি। তবে ধারণা করা হচ্ছে, ১৪ সিরিজের সব মডেল বাজারে আনতে না পারলেও শেষ মুহুর্তে দু’একটি মডেল আনতে পারে।

ধারণা করা হচ্ছে, ইঞ্জিনিয়ারিং ভ্যালিডেশন টেস্ট (ইভিটি)র কারণেই দেরি হচ্ছে আইফোন ১৪ সিরিজ। মূলত সরবরাহকারীরা উৎপাদন শুরু করার জন্য প্রয়োজনীয় সব অংশ ও প্রক্রিয়া চূড়ান্ত করার পরেই ইভিটি টেস্ট হয়।

এদিকে চলতি বছরে অ্যাপল ‘প্রো’ রেঞ্জের দুটি মডেল, স্ট্যান্ডার্ড আইফোন ১৪ ও একটি নতুন ৬.৭ইঞ্চি ‘ম্যাক্স’ মডেলসহ ৪ টি নতুন মডেল লঞ্চের পরিকল্পনা করেছে। যা অ্যাপলের ৫.৪ ইঞ্চি ভ্যারিয়েন্টের পরিবর্তে আনা হবে।

জানা গেছে, নতুন মডেলে একটি পাঞ্চ-হোল ডিসপ্লে থাকবে। তবে ফোনে কোনো স্ক্রিন-নচ থাকবে না। ধারণা করা হচ্ছে এবার নতুন প্রসেসরও থাকবে ফোনে।

এছাড়াও আইফোন ১৪ সিরিজে আরো ভালো ক্যামেরা থাকার কথা রয়েছে। সামনের ক্যামেরার জন্য একটি নতুন হাই-অ্যান্ড ক্যামেরা লেন্স ব্যবহার করা হবে। আইফোন ১৪ ও আইফোন ১৪ প্রো এর জন্য এলজি ইনটেক সেলফি ক্যামেরা দেওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.