৩১ মার্চ ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ

৩১ মার্চ ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ

115

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা পরিষদের ভোট গ্রহণ হবে চতুর্থ ধাপে আগামি ৩১ মার্চ রোববার। এছাড়া এই উপজেলার নির্বাচিতদের শপথ গ্রহণ হবে ৩০ এপ্রিল এবং প্রথম সভা অনুষ্ঠিত হবে ৮ মে। নির্বাচন কমিশন (ইসি) প্রদত্ত একটি খসড়া তালিকা থেকে ভোট গ্রহণের এই সম্ভাব্য তারিখ পাওয়া গেছে।

এছাড়া টাঙ্গাইলের অন্যান্য উপজেলার ভোট গ্রহণের তারিখও উক্ত তালিকা থেকে প্রাথমিকভাবে পাওয়া গেছে।

এবারের পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের ভোট ধাপে ধাপে করার পরিকল্পনা করছে নির্বাচন কমিশন (ইসি)। এবার পাঁচ ধাপে হবে এই নির্বাচন। গত মঙ্গলবার কমিশনের ৪৩তম সভা শেষে এক ব্রিফিংয়ে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এ তথ্য জানান।

ইসি সূত্রের খবর, প্রথম ধাপে ৮ বা ৯ মার্চ, দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ এবং চতুর্থ ধাপে ৩১ মার্চ ভোট হবে। বাকি উপজেলাগুলোতে ঈদুল ফিতরের পর হবে ভোট।

জানা গেছে, দেশে প্রথমবারের মতো দলীয় প্রতীকে হতে যাওয়া উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল আগামী ৩ ফেব্রুয়ারি কমিশন সভায় নির্ধারণ করা হবে। এতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) সদর উপজেলাগুলোর ভোট করার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত হয়েছে।

ইসি কর্মকর্তারা জানান, উপজেলা পরিষদ আইন, ১৯৯৮ এর ১৭(১)(গ) ধারা অনুযায়ী, পরিষদের মেয়াদ শেষ হওয়ার আগের ১৮০ দিনের মধ্যে ভোটগ্রহণের বাধ্যবাধকতা রয়েছে। পরিষদের প্রথম বৈঠক (সভা) থেকে মেয়াদ গণনা শুরু হয়।

১৯৮৫ সালে বাংলাদেশে প্রথমবার, ১৯৯০ সালে দ্বিতীয়বার ও ২০০৯ সালে তৃতীয়বার মতো উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই বছর একই দিনে ৪৭৫টি উপজেলায় এই নির্বাচন হয়। সর্বশেষ ২০১৪ সালে মোট ছয় ধাপে উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ হয়।

ইসির তালিকা অনুযায়ী টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা পরিষদের ভোট গ্রহণ হবে আগামি ১৫ মার্চ, মধুপুরে ২৩ মার্চ, গোপালপুরে ৩১ মার্চ, ভুঞাপুরে ২৩ মার্চ, কালিহাতীতে ২৩ মার্চ, টাঙ্গাইল সদরে ৩১ মার্চ, দেলদুয়ারে ১৫ মার্চ, নাগরপুরে ২৩ মার্চ, মির্জাপুরে ৩১ মার্চ, বাসাইলে ১৯ মে এবং সখীপুরে ৫ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণের সম্ভাব্য তারিখ নির্ধারিত হয়েছে।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

Comments are closed.