১নং জয়াগ ইউনিয়নকে মাদকমুক্ত করার লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত

0 ৪১

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার ১নং জয়াগ ইউনিয়নকে মাদকমুক্ত করার লক্ষ্যে করণীয় শীক্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

(২২ ফেব্রুয়ারী শনিবার) সকাল ১০টায় জয়াগ ঈদগাহ মাঠে এ সভায় ১নং ওয়ার্ড আওয়ামিলীগ সভাপতি আবুল কাশেম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী-১ আসনের সাংসদ এইচ.এম.ইব্রাহিম।
মুজিববর্ষ উদযাপনে এমন ব্যতিক্রমী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এইচ.এম ইব্রাহিম বলেন, দেশ থেকে জঙ্গিবাদ নির্মূল না করা গেলেও অনেকটা নিয়ন্ত্রণে এসেছে। কিন্তু এ পর্যন্ত মাদককে নিয়ন্ত্রণ করা যায়নি। যে কারণে দেশে এখন দিন দিন মাদকসেবীর সংখ্যা বাড়ছে।
মাদকের কারণে নিজ পরিবারের সদস্যদের খুন করছে মাদকসেবীরা। মাদক, ব্যক্তি, পরিবার সমাজ, রাষ্ট্র ও অর্থনীতির মারাত্মক হুমকি। মাদকের কারণে দেশের তরুণ ও যুবসমাজ চরম বিপথগামী হচ্ছে। দেশের উন্নয়ন ব্যাহত করতে এর চেয়ে ভয়াবহ আর কী হতে পারে। মাদকের ব্যাপারে জিরো টলারেন্স নীতিতে আমরা। দেশের এক নম্বর সমস্যা এই মাদক নির্মূলে আমাদেরকে আদাজল খেয়ে নামতে হবে। মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান চলছে। হয় মাদক ছাড় নয়তো চাটখিল-সোনাইমুড়ি ছাড়।
তিনি আরো বলেন, আমরা দীর্ঘদিন ধরে মাদকসেবী ও ব্যবসায়ীদের উদ্বুদ্ধ করেছি। মানুষকে সচেতন করেছি। যারা মাদক ব্যবসা ও  সেবনে জড়িত তারা ভুল বুঝতে  পেরেছেন। তারই ফলশ্রুতিতে ইউনিয়নকে মাদকমুক্ত ঘোষণা করা হচ্ছে।
অনুষ্ঠানে মাসুদুর রহমান বাবুল এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সোনাইমুড়ী উপজেলা নির্বাহী অফিসার টিনা পাল, থানা অফিসার ইনচার্জ আবদুস সামাদ পিপিএম, শওকত আকবর, মোহাম্মদ আলী মানিক, সালেহ আহমেদ বাবুল, আবুল কাশেম, ইলিয়াস হোসাইন সহ আরো নেতৃবৃন্দ।
অনুষ্ঠান শেষে মাদক থেকে মুক্ত হওয়ায় প্রধান অতিথি ফুলেল শুভেচ্ছা জানান হারুনর রশীদ কে।

আরও পড়ুন
মন্তব্য
Loading...