সড়ক সংস্কারে বন বিভাগের বাধা, প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

0 0

গাজীপুর সদর উপজেলার ভবানীপুর এলাকায় কলেজের প্রবেশ মুখে সড়ক সংস্কারে বন বিভাগের বাধার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন মুক্তিযোদ্ধা কলেজের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৬ জুন) বেলা ১১টার দিকে তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে প্রায় এক ঘণ্টা বিক্ষোভ করেন।

বিক্ষোভরত শিক্ষার্থী এবং এলাকাবাসী জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক থেকে কলেজ পর্যন্ত প্রায় ৩০০ মিটার সড়কের সংস্কার কাজ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে গত এক সপ্তাহ আগে থেকে শুরু হয়। ২০০৩ সালে কলেজ প্রতিষ্ঠার পর এ রাস্তাটি কলেজের একমাত্র এবং প্রধান সড়ক। প্রায় ১৯ বছর ধরে এই সড়ক ধরে কলেজের শিক্ষার্থীরা চলাচল করছেন। গত সোমবার (১৩ জুন) থেকে স্থানীয় বন বিভাগ রাস্তাটি সংস্কার কাজে বাধা দেয় বলে অভিযোগ করেন তারা।

 

 

এর প্রতিবাদে কমপক্ষে পাঁচ শতাধিক শিক্ষার্থী মহাসড়কে বসে ও আসবাবপত্র ফেলে অবরোধ সৃষ্টি করেন। এলাকাবাসী ও শিক্ষার্থীদের একটি অংশ মানববন্ধন করে কর্মসূচিতে অংশগ্রহণ করে। দুপুর পৌনে ১২টার দিকে বিষয়টি সমাধানে গাজীপুর জেলা প্রশাসকের আশ্বাসের প্রেক্ষিতে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

গাজীপুরের জেলা প্রশাসক মো. আনিসুর রহমান জানান, বন বিভাগের সঙ্গে নির্মাণাধীন রাস্তাটির সমস্যা রয়েছে। বিষয়টি সমাধানের জন্য যাচাই-বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি দেওয়া হলে তারা তুলে নিয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।