সৌদি আরবে সিলিন্ডার বিস্ফোরণে লক্ষীপুরের দুই সহোদরসহ ৭ বাংলাদেশি নিহত

169

সৌদি আরবের হাইল জেলার হোলাইফা শহরে সিলিন্ডার বিস্ফোরণ আবারো ৭ বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে । সৌদি আরবে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় কুমিল্লার চৌদ্দগ্রামের দুই সহোদরসহ সাতজনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে প্রাথমিক তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- উপজেলার বাতিসা ইউনিয়নের বসন্তপুর গ্রামের মরহুম আবদুল হকের ছেলে এমরানুল হক সোহেল (৩৪), ইমামুল হক মুন্না (২২) ও গুণবতী ইউনিয়নের দক্ষিণ শ্রীপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে মো. সোহেল (৩০)।
বুধবার (১৮ এপ্রিল) বিকেলে স্বজনদের মাধ্যমে তাঁদের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া যায়। পারিবারিক সূত্রে জানা যায়, সৌদি আরবের হাইল জেলার হোলাইফা শহর এলাকায় চাকরি করতেন এমরানুল হক, মুন্না ও সোহেল। প্রতিদিনের মতো মঙ্গলবার (১৭ এপ্রিল) রাতে খাবার রান্না ও খাওয়া শেষে একই কক্ষে সাত বাংলাদেশি ঘুমিয়ে পড়েন। বুধবার ভোরে হঠাৎ গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। সাতজনের মধ্যে চৌদ্দগ্রামের চারজন ছাড়া লক্ষ্মীপুর জেলার কমলনগর থানার দক্ষিণ চরমাটি গ্রামের মো. নাসিরের দুই ছেলে জসীম উদ্দিন ও ইব্রাহীম।
ও ফেনী সদরের মহিউদ্দিন রাসেল রয়েছেন বলে জানা গেছে। এদিকে সন্তানের মৃত্যুর খবর শুনে দুপুর থেকেই তাঁদের মা-বাবা ও আত্মীয়-স্বজনদের কান্না, আহাজারিতে আশপাশের এলাকার বাতাস ভারি হয়ে উঠে। সরেজমিন বাতিসা ইউনিয়নের বসন্তপুর গ্রামের দুই সহোদর এমরানুল হক সোহেল ও ইমামুল হক মুন্নার বাড়িতে গিয়ে দেখা যায়, তাদের মা সেলিনা বেগম মূর্চ্ছা যাচ্ছেন। তিনি বলছেন, আমি এখন কারে নিয়ে বাঁচবো। দুই ছেলের স্বপ্ন ছিলো নতুন ঘরের কাজ শেষ হলে তারা বাড়ি আসবে। মায়ের এ অবস্থায় তাকে সান্ত¦না দেওয়ার ভাষা যেন সবাই হারিয়ে ফেলেছেন। এ ব্যাপারে বাংলাদেশ দূতাবাস থেকে সার্বক্ষণিক যোগাযোগ অব্যাহত রয়েছে। আইনি প্রক্রিয়া শেষে নিহতদের লাশ দেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করা হবে।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.