সৌদিতে উমরাহ’র বাস দুর্ঘটনায় চাটখিলের হেলাল নিহত

পরিবারে চলছে শোকের মাতম

215

সৌদি আরবের আল-আসির থেকে উমরাহ’র উদ্দেশে মক্কায় যাওয়ার পথে বাস দুর্ঘটনায় নিহত হয়েছেন চাটখিল রামনারায়নপুর ভূঁইয়াজি বাড়ির মরহুম হুমায়ুনের বড় ছেলে মো. হেলাল হোসেন।

মঙ্গলবার (২৯ মার্চ) সৌদি আরবের আল-আসির প্রদেশ থেকে উমরাহ পালনের উদ্দেশ্যে মক্কার মুকাররমায় আসার পথে দুর্ঘটনার শিকার হয় হজযাত্রী বহন করা একটি বাস। এতে নিহত হওয়া ২০ জন যাত্রীর মধ্যে ৮ জনের লা’শ শনাক্ত করেছে দেশটির পুলিশ। নি’হতরা হলেন নোয়াখালী চাটখিলের রামনারায়নপুর ভূঁইয়াজি বাড়ির মরহুম হুমায়ুনের বড় ছেলে হেলাল হোসেন, সেনবাগ উপজেলার শরীয়ত উল্ল্যার ছেলে শহিদুল ইসলাম, কুমিল্লা মুরাদ নগরের আব্দুল আওয়াল এর ছেলে মামুন মিয়া, লক্ষীপুরের সবুজ হোসাইন, মুরাদনগরের রাসেল মিয়া, কক্সবাজার মহেশখালীর আসিফ হোসেন, গাজীপুরের ইসমাইল হোসেন রনি, চাঁদপুরের রুক মিয়া।

হেলাল উদ্দিনের ছোট ভাই মো. রিপন জানান,
প্রায় এক বছর আগে জীবিকা নির্বাহের তাগিদে সৌদি আরবে যান হেলাল হোসেন। সেখানে তিনি একটি প্রাইভেট কোম্পানিতে কর্মরত ছিলেন। হেলালের কর্মরত কোম্পানি থেকে ওমরা করার জন্য ৪ জন এক সঙ্গে মক্কা নগরীর উদ্দেশে রওনা হলে সড়ক দুর্ঘটনায় ৩ জনই মারা যান। ২ ভাই আর ২ বোনের মধ্যে বড় ছিলেন হেলাল হোসেন। হাজাবি নামে তিন বছর বয়সী একটি কন্যা সন্তান রয়েছে তার।

৮ বাংলাদেশি ছাড়াও নিহতদের মধ্যে একজন মিশরীয়, একজন ইয়েমেনি ও একজন সুদানের নাগরিক রয়েছেন।

বাসে থাকা ৪৭ জন যাত্রীর মধ্যে ১৮ জনকে গুরুতর অবস্থায় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিখোঁজ রয়েছে ৭-৮ জন বাংলাদেশি।

দুর্ঘটনার খবরে সৌদি বেসামরিক প্রতিরক্ষা ও রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষের দল দুর্ঘটনাস্থলে ছুটে যায় এবং এলাকাটি ঘিরে ফেলে। আহতদের দ্রুত স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.