সৌদিতে উমরাহ’র বাস দুর্ঘটনায় চাটখিলের হেলাল নিহত

পরিবারে চলছে শোকের মাতম

271

সৌদি আরবের আল-আসির থেকে উমরাহ’র উদ্দেশে মক্কায় যাওয়ার পথে বাস দুর্ঘটনায় নিহত হয়েছেন চাটখিল রামনারায়নপুর ভূঁইয়াজি বাড়ির মরহুম হুমায়ুনের বড় ছেলে মো. হেলাল হোসেন।

মঙ্গলবার (২৯ মার্চ) সৌদি আরবের আল-আসির প্রদেশ থেকে উমরাহ পালনের উদ্দেশ্যে মক্কার মুকাররমায় আসার পথে দুর্ঘটনার শিকার হয় হজযাত্রী বহন করা একটি বাস। এতে নিহত হওয়া ২০ জন যাত্রীর মধ্যে ৮ জনের লা’শ শনাক্ত করেছে দেশটির পুলিশ। নি’হতরা হলেন নোয়াখালী চাটখিলের রামনারায়নপুর ভূঁইয়াজি বাড়ির মরহুম হুমায়ুনের বড় ছেলে হেলাল হোসেন, সেনবাগ উপজেলার শরীয়ত উল্ল্যার ছেলে শহিদুল ইসলাম, কুমিল্লা মুরাদ নগরের আব্দুল আওয়াল এর ছেলে মামুন মিয়া, লক্ষীপুরের সবুজ হোসাইন, মুরাদনগরের রাসেল মিয়া, কক্সবাজার মহেশখালীর আসিফ হোসেন, গাজীপুরের ইসমাইল হোসেন রনি, চাঁদপুরের রুক মিয়া।

হেলাল উদ্দিনের ছোট ভাই মো. রিপন জানান,
প্রায় এক বছর আগে জীবিকা নির্বাহের তাগিদে সৌদি আরবে যান হেলাল হোসেন। সেখানে তিনি একটি প্রাইভেট কোম্পানিতে কর্মরত ছিলেন। হেলালের কর্মরত কোম্পানি থেকে ওমরা করার জন্য ৪ জন এক সঙ্গে মক্কা নগরীর উদ্দেশে রওনা হলে সড়ক দুর্ঘটনায় ৩ জনই মারা যান। ২ ভাই আর ২ বোনের মধ্যে বড় ছিলেন হেলাল হোসেন। হাজাবি নামে তিন বছর বয়সী একটি কন্যা সন্তান রয়েছে তার।

৮ বাংলাদেশি ছাড়াও নিহতদের মধ্যে একজন মিশরীয়, একজন ইয়েমেনি ও একজন সুদানের নাগরিক রয়েছেন।

বাসে থাকা ৪৭ জন যাত্রীর মধ্যে ১৮ জনকে গুরুতর অবস্থায় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিখোঁজ রয়েছে ৭-৮ জন বাংলাদেশি।

দুর্ঘটনার খবরে সৌদি বেসামরিক প্রতিরক্ষা ও রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষের দল দুর্ঘটনাস্থলে ছুটে যায় এবং এলাকাটি ঘিরে ফেলে। আহতদের দ্রুত স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.