সোনাইমুড়ীতে পাওনা টাকা ফেরত চাওয়ায় সন্ত্রাসী হামলা

145

নোয়াখালীর সোনাইমুড়ীতে পাওনা টাকা ফেরত চাওয়ায় গোলাম ফারুক নামের এক ব্যক্তির বিরুদ্ধে সন্ত্রাসী হামলা, ভয়ভীতি প্রদর্শনসহ নানা অভিযোগ উঠেছে। সম্প্রতি উপজেলার হাটগাঁও গ্রামের আব্দুল মালেক এ ঘটনার প্রতিকার প্রার্থনা করে নোয়াখালী জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার নদনা ইউপির হাটগাঁও গ্রামের আব্দুল গফুর পাটোয়ারী বাড়ির মৃত মোজাফ্ফর মিয়ার পুত্র আব্দুল মালেক দীর্ঘ ২২ বছর মধ্যপ্রাচ্য, ইউরোপসহ বিশে^র বিভিন্ন দেশে জীবিকার তাগিদে প্রবাস জীবনযাপন করে আসছেন। এসময় তার কষ্টার্জিত অর্থকড়ি স্ত্রী রোকসানা আক্তারের ব্যাংক একাউন্টে সঞ্চিত রাখেন। এ সুযোগে তার প্রতিবেশী মৃত মৌলভী আব্দুল খালেকের পুত্র গোলাম ফারুক ও তার অপর সহযোগি আনোয়ার মিয়ার পুত্র নূর মোহাম্মদ গং বিভিন্ন সময় জমিন বিক্রি, বন্দক দেওয়ার কথা বলে বিভিন্ন কিস্তিতে ৬ লক্ষ ৪০ হাজার টাকা আদায় করে নেয়। এছাড়া স্থানীয় বাংলা বাজারে দোকান ঘর বন্দক, হাটগাঁও মৌজায় আটশ পঁচাশি নং দাগে ৩ দশমিক ৭৫ একর জমি বিক্রির কথা বলে ৩ লক্ষ ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়। পরবর্তীতে প্রবাসী আব্দুল মালেক মানিক দেশে ফিরে জমিন রেজিস্ট্রি করাসহ সমুদয় টাকা ফেরত চাইলে ফারুখ আব্দুল মালেক ও তার স্ত্রী রোকসানা বেগমকে পিটিয়ে আহত করে। এ ঘটনায় আব্দুল মালেক ২০১৭ সালের ১২ এপ্রিল নোয়াখালী ৩নং বিচারিক আদালতে গোলাম ফারুক ও তার সঙ্গী নূর মোহাম্মদের বিরুদ্ধে মামলা দায়ের করলে বিজ্ঞ হাকিম সোনাইমুড়ী থানাকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন এবং আসামিদের বিরুদ্ধে সমন জারি করেন। সোনাইমুড়ী থানা পুলিশ বর্ণিত বিষয়ের সত্যতার ভিত্তিতে বিবাদীদের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। আদালত প্রতিবেদন গ্রহণ করে গোলাম ফারুকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করলে সে সকল দোষ স্বীকার করে আইনজীবির মাধ্যমে গত ১৯ ফেব্রুয়ারি তারিখে নগদ ৫০ হাজার টাকা দিয়ে বাকি টাকা পরে দেওয়ার শর্ত সাপেক্ষে জামিন চাইলে আদালত তার জামিন মঞ্জুর করেন। কিন্তু বিবাদীরা জামিনে এসে ৭ এপ্রিল ও ১০ এপ্রিল তারিখে দুই দফায় মানিকের পরিবারের উপর হামলা চালায়। জেলার বিভিন্ন প্রশাসনিক দপ্তরে তাঁর বিরুদ্ধে নামে বেনামে লিখিত অলিখিত অভিযোগ দিয়ে প্রশাসনকে প্রভাবিত করে সামাজিক, অর্থনৈতিক ক্ষতিসাধন শুরু করে। গোলাম ফারুকের প্রতারণা, চাঁদাবাজি, ভূমিদস্যুতা,সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিকার চেয়ে আব্দুল মালেক নোয়াখালী জেলা প্রশাসক বরাবর আবেদন করলে বিষয়টি তদন্তের জন্য সোনাইমুড়ী থানাকে নির্দেশ দেয়। এবিষয় জানতে চাইলে তদন্তকারী কর্মকর্তা এসআই মনোয়ার জানায় তদন্ত সাপেক্ষে প্রতিবেদন দাখিল করা হবে।
বিষয়টি জানতে গোলাম ফারুকের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.