সেনবাগে যৌতুকের দাবীতে নির্মমভাবে নিহত মাম্মির খুনীদের গ্রেফতার ও শাস্তিরদাবীতে মানববন্ধন

145

সেনবাগের উত্তর রাজারামপুরে যৌতুকের দাবীতে জাহেদা খাতুন (২০) নামে এক গৃহবধুকে স্বামী সোহেল ভাসুর ওয়াসিমের নেতৃত্বে গলা টিপে শ্বাসরোধ করে হত্যায় জড়িত খুনীদের গ্রেফতার ও শাস্তির দাবীতে ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০টায় সেনবাগ প্রেসক্লাব চত্বরে যৌতুক প্রতিরোধ আন্দোলন বাংলাদেশ এর আয়োজনে মানববন্ধনে অংশ নিয়ে সংহতি প্রকাশ করেন মুক্তিযোদ্বা, সাংবাদিক,শিক্ষক,ব্যবসায়ী,বিভিন্ন দলের রাজনৈতিক নেতৃবৃন্দ, নিহত মাম্মির পরিবারের লোকজন সহ তার স্বজনরা।

মানববন্ধন কর্মসূচীতে নিহত মাম্মির ৫ মাস বয়সের শিশু সন্তানকে নিয়ে এলে উপস্হিত সকলে হত্যাকারীদের ধিক্কার জানান।যৌতুক প্রতিরোধ আন্দোলন বাংলাদেশের মহাসচিব মাওলানা বেলাল হোসেন ফতেহপুরীর পরিচালনায় জড়িত খুনীদের গ্রেফতারের দাবী জানিয়ে বক্তব্য রাখেন শহীদ তরিক উল্যাহ বীরবিক্রমের সন্তান যৌতুক প্রতিরোধ আন্দোলন বাংলাদেশের চেয়ারম্যান লায়ন জাহাঙ্গীর আলম মানিক। 

এসময় উপস্হিত ছিলেন,বিশিষ্ট ব্যবসায়ী খন্দকার আফতাব উদ্দিন আহমেদ, ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি হাজী আমান উল্যা,আওয়ামীলীগ নেতা হাজী এম দলিলুর রহমান,মুক্তিযোদ্বা মুহাম্মদ আবু তাহের, সেনবাগ প্রেশক্লাবের সাধারন সম্পাদক এম এ আউয়াল, আ’লীগ নেতা গোলাম কবির, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ। 

গত ২৭ সেপ্টম্বর বৃৃহস্পতিবার উত্তর রাজারামপুর গ্রামের আবুল হোসেনের পুত্র রাতে গৃহবধু শাম্মির স্বামী সোহেল ও ভাসুর ওয়াসিমের নেতৃত্বে পাশবিক নির্যাতন শেষে গলায় প্লাস দিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। পরে ভোর ৫ টায় নিহত গৃহবধুর লাশ দাগনভূঁঞা সদর হাসপাতালের জরুরী বিভাগে রেখে স্বামী সোহেল ও ভাসুর ওয়াসিম পালিয়ে যায়। খবর পেয়ে সেনবাগ থানার এসআই মাহফুজুর রহমান দুপুরে দাগনভূঁঞা থেকে লাশ উদ্ধার করেন।

নিহত গৃহবধু বিজবাগ ইউপির বালিয়াকান্দি গ্রামের সাহাব উদ্দিনের কন্যা। দুই বছর আগে তাদের বিয়ে হয় এবং ৫ মাস বয়সের ইশরাত জাহান মুনতাহা নামের একটি কন্যা সন্তান রয়েছে।নিহতের স্বজনরা জানান, বিয়ের পর থেকেই স্বামী সহ পরিবারের লোকজন যৌতুকের টাকা নিয়ে প্রায়ই মারধর করতো। এ ঘটনায় মাম্মির চাচা আবদুল আউয়াল বাদী হয়ে ৩ জনকে আসামীকরে হত্যা মামলা দায়ের করেন। এ রির্পোট লিখা পর্যন্ত পুলিশ খুনীদের গ্রেফতার করতে পারেনি।

সেনবাগ থানার ওসি মো: মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আসামীদের গ্রেফতার করতে পুলিশ তৎপর রয়েছে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.