সেনবাগে যৌতুকের দাবীতে নির্মমভাবে নিহত মাম্মির খুনীদের গ্রেফতার ও শাস্তিরদাবীতে মানববন্ধন

172

সেনবাগের উত্তর রাজারামপুরে যৌতুকের দাবীতে জাহেদা খাতুন (২০) নামে এক গৃহবধুকে স্বামী সোহেল ভাসুর ওয়াসিমের নেতৃত্বে গলা টিপে শ্বাসরোধ করে হত্যায় জড়িত খুনীদের গ্রেফতার ও শাস্তির দাবীতে ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০টায় সেনবাগ প্রেসক্লাব চত্বরে যৌতুক প্রতিরোধ আন্দোলন বাংলাদেশ এর আয়োজনে মানববন্ধনে অংশ নিয়ে সংহতি প্রকাশ করেন মুক্তিযোদ্বা, সাংবাদিক,শিক্ষক,ব্যবসায়ী,বিভিন্ন দলের রাজনৈতিক নেতৃবৃন্দ, নিহত মাম্মির পরিবারের লোকজন সহ তার স্বজনরা।

মানববন্ধন কর্মসূচীতে নিহত মাম্মির ৫ মাস বয়সের শিশু সন্তানকে নিয়ে এলে উপস্হিত সকলে হত্যাকারীদের ধিক্কার জানান।যৌতুক প্রতিরোধ আন্দোলন বাংলাদেশের মহাসচিব মাওলানা বেলাল হোসেন ফতেহপুরীর পরিচালনায় জড়িত খুনীদের গ্রেফতারের দাবী জানিয়ে বক্তব্য রাখেন শহীদ তরিক উল্যাহ বীরবিক্রমের সন্তান যৌতুক প্রতিরোধ আন্দোলন বাংলাদেশের চেয়ারম্যান লায়ন জাহাঙ্গীর আলম মানিক। 

এসময় উপস্হিত ছিলেন,বিশিষ্ট ব্যবসায়ী খন্দকার আফতাব উদ্দিন আহমেদ, ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি হাজী আমান উল্যা,আওয়ামীলীগ নেতা হাজী এম দলিলুর রহমান,মুক্তিযোদ্বা মুহাম্মদ আবু তাহের, সেনবাগ প্রেশক্লাবের সাধারন সম্পাদক এম এ আউয়াল, আ’লীগ নেতা গোলাম কবির, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ। 

গত ২৭ সেপ্টম্বর বৃৃহস্পতিবার উত্তর রাজারামপুর গ্রামের আবুল হোসেনের পুত্র রাতে গৃহবধু শাম্মির স্বামী সোহেল ও ভাসুর ওয়াসিমের নেতৃত্বে পাশবিক নির্যাতন শেষে গলায় প্লাস দিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। পরে ভোর ৫ টায় নিহত গৃহবধুর লাশ দাগনভূঁঞা সদর হাসপাতালের জরুরী বিভাগে রেখে স্বামী সোহেল ও ভাসুর ওয়াসিম পালিয়ে যায়। খবর পেয়ে সেনবাগ থানার এসআই মাহফুজুর রহমান দুপুরে দাগনভূঁঞা থেকে লাশ উদ্ধার করেন।

নিহত গৃহবধু বিজবাগ ইউপির বালিয়াকান্দি গ্রামের সাহাব উদ্দিনের কন্যা। দুই বছর আগে তাদের বিয়ে হয় এবং ৫ মাস বয়সের ইশরাত জাহান মুনতাহা নামের একটি কন্যা সন্তান রয়েছে।নিহতের স্বজনরা জানান, বিয়ের পর থেকেই স্বামী সহ পরিবারের লোকজন যৌতুকের টাকা নিয়ে প্রায়ই মারধর করতো। এ ঘটনায় মাম্মির চাচা আবদুল আউয়াল বাদী হয়ে ৩ জনকে আসামীকরে হত্যা মামলা দায়ের করেন। এ রির্পোট লিখা পর্যন্ত পুলিশ খুনীদের গ্রেফতার করতে পারেনি।

সেনবাগ থানার ওসি মো: মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আসামীদের গ্রেফতার করতে পুলিশ তৎপর রয়েছে।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.