সুবর্ণচরে মাথার খুলি বিহীন শিশুর জন্ম

101

চোখ দুটো লাল, সাধারন চোখের চাইতে ৪গুন বড়, নেই মাথার খুলি, অনেকেই সৃষ্টি কর্তার অলৌকিক নিদর্শন বলে মনে করছেন অনেকেই বলেছেন এটি একটি রোগ। বৃহস্পতিবার সকাল ১০টার সময় এমন একটি সন্তানের জন্মের খবরে ভিড় জমে ওই বাড়ীতে। ঘটনাটি ঘটে নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলার ১নং চর জব্বর ইউনিয়নের পশ্চিম চর জব্বর গ্রামের খল্লি ওয়ালাগো বাড়ী ওরফে নুর জামানের বাড়ীতে। স্বরেজমিনে গিয়ে দেখা যায়, খুলি বিহীন মেয়ে শশুটির চোখ দুটো স্বাভাবিকের চেয়ে ৪গুন বড় লাল লাল চোখ নিয়ে তাকানোর চেষ্টা করছে বার বার, কোন কান্নাকাটি নেই, যেন মৃদু মৃদু হাসতে চেষ্টা করছে কিছুক্ষন পর পর। সন্তানটির জন্ম দাতা একই গ্রামের নুর জামানের পুত্র সালা উদ্দিন (২৮) জানান গতকাল শনিবার সকাল ১০টায় তার স্ত্রী একটি শিশু সন্তান জন্ম দেন ভূমিষ্ট হওয়ার পর পরেই দাত্রী (গ্রামে যেসব মহিলারা সন্তান ধরে থাকেন) তিনি এমন বিকৃত চেহারা দেখে চমকে উঠেন পরে পরিবারের সকল সদস্য দেখে তারাও প্রথমে ভয় পেয়ে যান। মুহুর্তে খবরটি ছড়িয়ে পড়লে এক নজর দেখতে শত শত নারি পুরুষ ভিড় করে। সালা উদ্দিন আরো জানান তার একটি ৪ বছরে একটি পুত্র সন্তান আছে। এব্যাপারে জানতে চাইলে চরজব্বর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার আব্দুর রহিম জানান এটি একটি রোগ এই রোগের নাম এনেনকেপাওয়ালী Anencephaly তবে এটা লাখের মধ্য একজনের হয়, স্বাভবিক অবস্থায় ফিরতে পারবে কিনা জানতে চাইলে তিনি জানান এটা অনেক সময়ের ব্যপার অনেক ক্ষেত্রে স্বাভাবিক অবস্থায় নাও ফিরতে পারে। স্থানীয় ডাক্তার রঞ্জিত দেবনাথ রাখাল জানান তিনি ও একই রোগ বলে স্বিকার করেন।

আরও পড়ুন

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

এইচ এম ইব্রাহিম বলেন,আমার নির্বাচনী এলাকার অসুবিধাগ্রস্থ মানুষদের মাঝে অতীতের ন্যায় এবারও আমি শীতবস্ত্র বিতরণ করেছি। আমার নেতাকর্মীদের মাধ্যমে আমি প্রায় পঞ্চাশ হাজার পরিবারের কাছে এই শীতবস্ত্র পৌঁছানোর ব্যবস্থা করেছি।

নোয়াখালী-১ আসনে এইচ এম ইব্রাহিম এমপির শীতবস্ত্র বিতরণ

গ্রেপ্তার হওয়া মোশারফ হোসেন টিটু (২২) কবিরহাট থানার সুন্দলপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের লাতু সওদাগর বাড়ির মৃত মিয়াধনের ছেলে। সে পেশায় একজন মোবাইল মেকানিক।

কবিরহাটে ভাবির ব্যক্তিগত ভিডিও নিয়ে দেবর গ্রেপ্তার

Comments are closed.