সুবর্ণচরে গৃহবধূ নির্যাতন ও গণধর্ষণ : মোট ৬ আসামি গ্রেফতার

144

নোয়াখালীর সুবর্ণচরে গৃহবধূ গণধর্ষণ মামলায় অন্যতম অভিযুক্ত সাবেক ইউপি সদস্য রুহুল আমিনসহ দুইজনকে গ্রেফতারের পর আজ চট্টগ্রাম থেকে জসিম উদ্দিন নামে আরো একজনকে গেস্খফতার করেছে পুলিশ। এ নিয়ে ছয় আসামিকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় দায়ীদের সুষ্ঠু বিচার নিশ্চিতে আইনি সহায়তা দেবে আইন ও সালিশ কেন্দ্র।
এদিকে, প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষায় ধর্ষণের আলামত পাওয়া গেছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।
গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার (২ জানুয়ারি) রাতে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার উত্তর ওয়াপদা এলাকার একটি খামারবাড়িতে অভিযান চালায় পুলিশ। এ সময় গণধর্ষণ মামলার অন্যতম প্রধান অভিযুক্ত সাবেক ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য রুহুল আমিনকে গ্রেফতার করা হয়। পরে সেনবাগের খাজুরিয়া এলাকায় একটি ইটভাটা থেকে গ্রেফতার করা হয় অপর আসামি বেচু মিয়া।

চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. আবুল ফয়েজ বলেন, ‘নয়জনের মধ্যে আমরা ছয়জনকে গ্রেফতার করেছি। তারপরও আমাদের অভিযান অব্যাহত রয়েছে। এছাড়াও বাকী আরো যে কয়জন রয়েছে, তাদেরকে আইনের আওতায় নিয়ে আসা হবে।’
ধর্ষণের ঘটনার প্রতিবাদে শহরের মাইজদী টাউন হল মোড়ে সচেতন ছাত্র সমাজের ব্যানারে মানববন্ধন করা হয়। এতে দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানান বক্তারা।
এদিকে, বৃহস্পতিবার (৩ জানুয়ারি) সকালে নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন নির্যাতিতার সঙ্গে দেখা করে আইন ও সালিশ কেন্দ্রের জ্যেষ্ঠ আইনজীবী সেলিনা আক্তার। পরে তার স্বজনদের সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলেন তিনি।
নোয়াখালী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. খলিলুর রহমান বলেন, ওই শারীরিক পরীক্ষার পূর্ণাঙ্গ রিপোর্ট পাওয়া গেছে। আজকে রিপোর্টটি পাঠিয়ে দিয়েছি।
পূর্ব বিরোধের জেরে গত রোববার রাতে সুবর্ণচরের একটি বাড়িতে হামলা ও ভাঙচুর চালানোর পর, স্কুলপড়ুয়া মেয়ে ও ছেলেকে বেঁধে রেখে গৃহবধূকে ধর্ষণ করে বখাটেরা। এ ঘটনায় ৯ জনকে আসামি করে সুবর্ণচর থানায় মামলা করেন গৃহবধূর স্বামী। পরে কুমিল্লা থেকে প্রধান আসামি সোহেলকে এবং নোয়াখালী থেকে দু’জন ও চট্টগ্রাম থেকে একজনকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.