সংসদ সদস্যের সময় ১৭ লক্ষ, মন্ত্রীর পদোন্নতিতে ৩ কোটি টাকা

86

বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামালের সম্পদের খাত অস্বাভাবিকহারে বৃদ্ধি পেয়েছে বলে সূত্র থেকে জানা যায়। গত এক বছরে তার সম্পদ বৃদ্ধি পেয়েছে প্রায় সতের গুণ। বর্তমানে তার ৩ কোটি ৬ লক্ষ ১২ হাজার ৭০৭ টাকার সম্পদ আছে।

গত বছর তার সম্পদের পরিমাণ ছিল ১৭ লক্ষ ৩৫ হাজার টাকা। কিন্তু নির্বাচনী মনোনয়নপত্র জমা দেওয়ার সময় দাখিলকৃত হলফনামার সাথে সঠিক তথ্য জমা না দেওয়ার অভিযোগ উঠেছে। তিনি লক্ষ্মীপুর-৩ সদর আসনের সংসদ সদস্য শাহজাহান কামাল।

মনোনয়নপত্রের হলফনামায় শাহজাহান কামালের আয়কর রিটার্নটি সম্পূর্ণভাবে ভুল ও অসংগতিপুর্ণ উল্লেখ করে শনিবার ১ লা ডিসেম্বর লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জের বাসিন্দা জাহাঙ্গীর আলম জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন। এদিকে অভিযোগটি আমলে নিয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল এ বিষয়টি আয়কর কর্মকর্তাকে জানানোর জন্য তাকে পরামর্শ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, শাহজাহান কামালের অপরিশোধিত কর হচ্ছে ২ লক্ষ ২ হাজার ৯১৪ টাকা। গত বছরের তার ১৭ লক্ষ ৩৫ হাজার টাকার সম্পদ ছিল। এখন তার সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ৩ কোটি ৬ লক্ষ ১২ হাজার ৭০৭ টাকা। এক বছরে ২ কোটি ৮৮ লক্ষ ৭৭ হাজার ৭০৭ টাকার সম্পদ বৃদ্ধি পেয়েছে। কিন্তু চলতি বছরে তার অর্জিত তহবিল ৯ লক্ষ ৫৬ হাজার ৬১২ টাকা। এতে অসংগতি রয়েছে ২ কোটি ৭৯ লক্ষ ২১ হাজার ৯৫ টাকা। এসব অর্থ আয়ের উৎস মনোনয়নপত্রের সঙ্গে জমা দেওয়া হলফনামায় উল্লেখ করা হয়নি। এছাড়া বিমানমন্ত্রীর নির্মাণাধীন বিল্ডিংয়ের বিপরীতে ৫০ লাখ টাকা সালামী গ্রহণের বিষয়টিও অসংগতি রাখা হয়েছে।

আরও পড়ুন

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

এইচ এম ইব্রাহিম বলেন,আমার নির্বাচনী এলাকার অসুবিধাগ্রস্থ মানুষদের মাঝে অতীতের ন্যায় এবারও আমি শীতবস্ত্র বিতরণ করেছি। আমার নেতাকর্মীদের মাধ্যমে আমি প্রায় পঞ্চাশ হাজার পরিবারের কাছে এই শীতবস্ত্র পৌঁছানোর ব্যবস্থা করেছি।

নোয়াখালী-১ আসনে এইচ এম ইব্রাহিম এমপির শীতবস্ত্র বিতরণ

গ্রেপ্তার হওয়া মোশারফ হোসেন টিটু (২২) কবিরহাট থানার সুন্দলপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের লাতু সওদাগর বাড়ির মৃত মিয়াধনের ছেলে। সে পেশায় একজন মোবাইল মেকানিক।

কবিরহাটে ভাবির ব্যক্তিগত ভিডিও নিয়ে দেবর গ্রেপ্তার

Comments are closed.