সংসদ সদস্যের সময় ১৭ লক্ষ, মন্ত্রীর পদোন্নতিতে ৩ কোটি টাকা

116

বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামালের সম্পদের খাত অস্বাভাবিকহারে বৃদ্ধি পেয়েছে বলে সূত্র থেকে জানা যায়। গত এক বছরে তার সম্পদ বৃদ্ধি পেয়েছে প্রায় সতের গুণ। বর্তমানে তার ৩ কোটি ৬ লক্ষ ১২ হাজার ৭০৭ টাকার সম্পদ আছে।

গত বছর তার সম্পদের পরিমাণ ছিল ১৭ লক্ষ ৩৫ হাজার টাকা। কিন্তু নির্বাচনী মনোনয়নপত্র জমা দেওয়ার সময় দাখিলকৃত হলফনামার সাথে সঠিক তথ্য জমা না দেওয়ার অভিযোগ উঠেছে। তিনি লক্ষ্মীপুর-৩ সদর আসনের সংসদ সদস্য শাহজাহান কামাল।

মনোনয়নপত্রের হলফনামায় শাহজাহান কামালের আয়কর রিটার্নটি সম্পূর্ণভাবে ভুল ও অসংগতিপুর্ণ উল্লেখ করে শনিবার ১ লা ডিসেম্বর লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জের বাসিন্দা জাহাঙ্গীর আলম জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন। এদিকে অভিযোগটি আমলে নিয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল এ বিষয়টি আয়কর কর্মকর্তাকে জানানোর জন্য তাকে পরামর্শ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, শাহজাহান কামালের অপরিশোধিত কর হচ্ছে ২ লক্ষ ২ হাজার ৯১৪ টাকা। গত বছরের তার ১৭ লক্ষ ৩৫ হাজার টাকার সম্পদ ছিল। এখন তার সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ৩ কোটি ৬ লক্ষ ১২ হাজার ৭০৭ টাকা। এক বছরে ২ কোটি ৮৮ লক্ষ ৭৭ হাজার ৭০৭ টাকার সম্পদ বৃদ্ধি পেয়েছে। কিন্তু চলতি বছরে তার অর্জিত তহবিল ৯ লক্ষ ৫৬ হাজার ৬১২ টাকা। এতে অসংগতি রয়েছে ২ কোটি ৭৯ লক্ষ ২১ হাজার ৯৫ টাকা। এসব অর্থ আয়ের উৎস মনোনয়নপত্রের সঙ্গে জমা দেওয়া হলফনামায় উল্লেখ করা হয়নি। এছাড়া বিমানমন্ত্রীর নির্মাণাধীন বিল্ডিংয়ের বিপরীতে ৫০ লাখ টাকা সালামী গ্রহণের বিষয়টিও অসংগতি রাখা হয়েছে।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.