শিক্ষার্থী ভর্তি করতে পারবে না কক্সবাজার ন্যাশনাল ইউনিভার্সিটি

0 0

ক্যাম্পাস শিক্ষার্থীবান্ধব না হওয়ায় নতুন করে কোনো শিক্ষার্থী ভর্তি করতে পারবে না কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে বিশ্ববিদ্যালয়টিতে নতুন শিক্ষার্থী ভর্তি সম্পূর্ণ বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে চিঠি দেওয়া হয়েছে। ক্যাম্পাস স্থানান্তর না করা পর্যন্ত এই আদেশ বহাল থাকবে।

 

 

নতুন শিক্ষার্থী ভর্তি সম্পূর্ণ বন্ধ ঘোষণা করে গত ১৭ মে ইউজিসি থেকে চিঠিটি দেওয়া হয়। ইউজিসির বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার পরিচালক মো. ওমর ফারুক স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অবস্থা দেখতে ইউজিসির তদন্ত কমিটি সরেজমিন পরিদর্শন করে। বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাসের শ্রেণিকক্ষসহ কোনো কক্ষই শিক্ষার্থীবান্ধব নয়। সেখানে শিক্ষার্থী–সহায়ক পরিবেশ নেই।

 

এতে বলা হয়, শ্রেণিকক্ষগুলোতে প্রাকৃতিক আলো প্রবেশ ও বায়ু চলাচলের কোনো ব্যবস্থা নেই। ভবনটি শহরের ব্যস্ততম সড়কের মোড়ে অবস্থিত। এর সামনের সড়ক মারাত্মক দুর্ঘটনাপ্রবণ। সেখানে মাঝেমধ্যেই প্রাণঘাতী দুর্ঘটনা ঘটে।

চিঠিতে বলা হয়, নিরিবিলি পরিবেশে যথাযথভাবে ক্যাম্পাস স্থানান্তর না করা পর্যন্ত কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে নতুন শিক্ষার্থী ভর্তি বন্ধ থাকবে। স্থায়ী ক্যাম্পাস নির্মাণে আইন অনুযায়ী দুই একর নিষ্কণ্টক, অখণ্ড ও দায়মুক্ত জমি কিনতে হবে। অন্যথায় সাময়িক সনদের মেয়াদ আর বাড়ানো হবে না। সাময়িক সনদের মেয়াদের মধ্যে এ কাজ শেষ করতে বলা হয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।