লক্ষ্মীপুরে ৪টি আসনে মনোনয়ন জমা দিলেন ৪৬ জন

106

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুরে ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে জেলার ৪টি আসনে মোট ৪৬জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। বুধবার (২৮ নভেম্বর) মনোনয়ন দাখিলের শেষ দিন বিকাল ৫ টা পর্যন্ত বড় দুই দল আওয়ামী লীগ ও বিএনপিসহ বিভিন্ন দলের এসব প্রার্থীরা জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক অঞ্চন চন্দ্র পাল এবং উপজেলা পর্যায়ে সহকারি রিটার্নিং কর্মকর্তার কাছে তাদের মনোনয়নপত্র জমা দেন। আওয়ামীলীগ ও বিএনপি’র মধ্যে একাধিক প্রার্থী স্বতন্ত্র তথা বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেন।

জেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসন থেকে এমপি পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ১৩ জন। তারা হলেন, তরীকত ফেডারেশন থেকে আওয়ামী লীগের ড. আনোয়ার হোসেন খান, স্বতন্ত্র প্রার্থী মাহবুবুল আলম (সাবেক যুবলীগ নেতা), জাকের পার্টির পক্ষ থেকে তরিকত ফেডারেশনের সাবেক মহাসচিব বর্তমান এমপি লায়ন এম এ আউয়াল, এলডিপি’র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বিএনপি থেকে হারুনুর রশিদ কমিশনার, স্বতন্ত্র প্রার্থী সাহাব উদ্দিন তুর্কি (বিএনপি’র বিদ্রোহী ), জেএসডির এম এ গোফরান, জাতীয় পার্টির জাকির হোসেন পাটোয়ারী, বি এন এফ এর সিরাজ মিয়া, ইসলামী আন্দোলনের রফিকুল ইসলাম, এন এন পি’র মোশারেফ হোসেন, আলমগীর হোসাইন (জাতীয় পার্টির বিদ্রোহী), বাংলাদেশ মুসলিম লীগ রেজাউল করিম।

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) আসনে মনোনয়ন দাখিল করা ১২ জন হলেন, জাতীয় পার্টির জেলা সভাপতি বর্তমান এমপি মোহাম্মদ নোমান, বিএনপি’র জেলা সভাপতি আবুল খায়ের ভূঁইয়া, কেন্দ্রীয় সহ- সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ, জেলা বিএনপি’র সদস্য আবুল ফয়েজ ভূঁইয়া (বিদ্রোহী প্রার্থী), স্বতন্ত্র প্রার্থী হিসেবে নিবন্ধনহীন জামায়াতের জেলা আমীর মাষ্টার এস ইউ এম রুহুল আমিন ভুঁইয়া, জেএসডির সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, বিকল্প ধারার শাহ আলম বাদল, বাংলাদেশ মুসলিম লীগের শেখ মোহাম্মদ ফায়িজ উল্ল্যাহ শিপন, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ মো. হেলাল উদ্দিন, ইসলামী আন্দোলন বাংলাদেশ শাহজাহান পাটোয়ারী, জেএসডির এম এ ইউছুফ, স্বতন্ত্র প্রার্থী মো. শহীদ ইসলাম পাপুল।

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১১ জন। তারা হলেন, বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল ও জেলা আওয়ামীলীগ সভাপতি গোলাম ফারুক পিংকু, স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ এম এ সাত্তার (আওয়ামীলীগের বিদ্রোহী), বিএনপি’র কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবু, জেএসডির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, গণফোরামের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আওম শফিক উল্ল্যাহ, নুর মোহাম্মদ বাংলাদেশ জাতীয় পার্টি, এন ডি এম এর মোহাম্মদ উল্যাহ, ইসলামী আন্দোলনের মোহাম্মদ ইব্রাহীম, জাসদের এম এ ইউছুফ ভূইয়া, এন পি পি এর সেলিম মাহমুদ।

জেলার উপকূলীয় দুই উপজেলা রামগতি ও কমলনগর নিয়ে গঠিত লক্ষ্মীপুর-৪ আসন। এই আসন থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন, বিকল্পধারা একাংশের মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান, আওয়ামীলীগের বর্তমান এমপি মোহাম্মদ আব্দুল্লাহ, ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, জেএসডির কেন্দ্রীয় সহ-সভাপতি তানিয়া রব, বাংলাদেশ জাতীয় পার্টির আব্দুর রাজ্জাক চৌধুরী, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মাওলানা খালেদ সাইফুল্লাহ, বাসদের মিলন কৃষ্ণ মন্ডল, ইসলামী আন্দোলনের শরীফুল ইসলাম, স্বতন্ত্র মাহমুদা বেগমসহ মোট ১০ জন।

এদিকে আওয়ামীলীগ ও জোটের প্রার্থীরা উন্নয়ন ¯্রােততধারাকে সামনে রেখে নির্বাচনে জনগণের ব্যাপক উৎসাহ উদ্দিপনা রয়েছে জানিয়ে নির্বাচনে যাচ্ছেন বলে জানান। আর বিএনপি’র প্রার্থীরা আন্দোলনের অংশ হিসাবে নির্বাচনে যাওয়া বলে জানান। পাশাপাশি সুষ্ঠ নির্বাচন নিয়ে সংশয়ও প্রকাশ করেন।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.