লক্ষ্মীপুরে সিএনজি অটোরিকশার ভাড়া নিয়ে চরম নৈরাজ্য যাত্রীদের ক্ষোভ

153

লক্ষ্মীপুরে গত এক-দেড় মাসে সিএনজি অটোরিকশা মহাসড়কে দূর্ঘটনায় কয়েকদিনের মাথায় মৃত্যুর মিছিলে পরিনত হওয়াকে কেন্দ্র করে প্রশাসন ও মালিক সমিতির হস্তক্ষেপে সিএনজি অটোরিকশার চালক সহ যাত্রী হবে ৪ জন। যাহা বি,আর,টি, এ আইনে পিছনে তিনজন, চালক একজন মর্মে লাইসেন্স প্রদান করা হয়।
অর্থাৎ বর্তমানে প্রশাসনের হস্তক্ষেপে চালকের সামনের দুই সিট খুলে ফেলার সিদ্ধান্ত গৃহীত হয়, এতে করে সিএনজি অটোরিকশার চালকেরা অনিয়ম তান্ত্রিক হারে যাত্রীদের কাছ থেকে ভাড়া বৃদ্ধি করছে বলে অভিযোগ পাওয়া যায়।
জানা যায় পূর্বের ভাড়ার দ্বিগুন হাকছে সিএনজি অটোরিকশা চালকেরা, অসহায় যাত্রীরা বাধ্য হয়ে তাদের পকেট উজার করে দিচ্ছে।

১৬ জানুয়ারি, লক্ষ্মীপুর জেলার উপশহর দালাল বাজার এন কে উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব অলিউর রহমান বলেন আগে সিএনজি অটোরিকশার পাঁচ সিট ছিলো, চালকরা মালিকদের জমা দিতে হতো ৫০০ ( পাঁচশত) টাকা, এখন তিন সিট, পূর্বের ন্যায় ভাড়া জমা রাখলে, অর্থাৎ ৩০০ (তিনশত) টাকা দিলেই তো সড়কে সিএনজি অটোরিকশার ড্রাইভারদের অলিখিত চাঁদাবাজি বন্ধ হয়ে যায়।

এবিষয়ে লক্ষ্মীপুর সদর উপজেলার ২নং দক্ষিণ হামছাদী ইউনিয়নের চেয়ারম্যান মীর শাহআলম বলেন, বেশির ভাগ সিএনজি অটোরিকশার ড্রাইভার , রিকশার ড্রাইভার থেকে সিএনজি অটোরিকশার ড্রাইভার হয়েছে, এদের নেই কোন প্রশিক্ষণ ও ড্রাইভিং লাইসেন্স, অচিরেই এদের উপযুক্ত প্রশিক্ষণ ও ড্রাইভিং লাইসেন্স এর আওতায় আনা হলে সড়কে সিএনজি অটোরিকশার সড়ক দূর্ঘটনা কিছুটা হলেও কমবে বলে আমার বিশ্বাস।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.