লক্ষ্মীপুরে শবে বরাতের প্রভাবে মাংসের বাজার উত্তাপ

47

শবে বরাতকে কেন্দ্র করে লক্ষ্মীপুরে সব ধরনের মাংসের দাম বেড়েছে। এমনিতেই দাম বেশির মধ্যে শবে বরাত উপলক্ষে যেন মাংসের বাজার আগুন হয়ে উঠেছে।

মঙ্গলবার (০৭ মার্চ) সকালে লক্ষ্মীপুর শহরের মাংসের বাজারে গিয়ে দেখা গেছে এমন চিত্র।

এমনিতেই গত কয়েদিন থেকেই দফায় দফায় বেড়েছে মাংসের দাম। তার মধ্যে আজ শবে বরাতকে কেন্দ্র করে আরেক দফা দাম বাড়ানো হয়েছে।

এদিন লক্ষ্মীপুরের বাজারে দেখা গেছে, প্রতি কেজি গরু ও ছাগলের মাংস বিক্রি হচ্ছে ৯০০ টাকা করে। আর খাসির মাংসের কেজি ১ হাজার টাকা। অতিরিক্ত দামে বিক্রি হচ্ছে বয়লার ও লেয়ার মুরগী। প্রতি কেজি বয়লার মুরগীর দাম ২৪০ থেকে ২৫০ টাকা, সোনালী কক ৩২০ টাকা, লেয়ার ৩৩০ থেকে ৩৫০ টাকা করে কেজি বিক্রি হচ্ছে।

ক্রেতাদের অভিযোগ, এক সপ্তাহ আগেও গরুর মাংস বিক্রি হয়েছে ৮০০ টাকা করে কেজি। কিন্তু শবে বরাতকে কেন্দ্র করে কেজিতে এক লাফে ১০০ টাকা বাড়িয়ে দেওয়া হয়েছে। আর মুরগীর দাম কেজিতে বেড়েছে ২০ থেকে ৩০ টাকা।

লক্ষ্মীপুর শহরের মাংস কিনতে আসা মো. সাজু বলেন, কোনো উপলক্ষ হলেই বিক্রেতারা দাম বাড়িয়ে দেন। এক কেজি গরুর মাংস নিয়েছি ৯০০ টাকা দিয়ে। তার মধ্যে আবার ২০০ গ্রাম চর্বি দিয়ে দিয়েছে। দুইদিন আগে লেয়ার মুরগী কিনেছি ৩০০ টাকা কেজি করে। আর আজকে সেই মুরগী নিচ্ছে ৩৩০ টাকা কেজি। সুযোগ পেলেই ব্যবসায়ীরা আমাদের পকেট কাটা শুরু করেন।

অপু নামের আরেক ক্রেতা বলেন, এমনিতেই কয়েকদিনের ব্যবধানে মাংসের বাজারে দফায় দফায় দাম বেড়েছে। শবে বরাত উপলক্ষে আরেক দফা দাম বাড়লো। মাংস যেন আমাদের সাধ্যের বাহিরে চলে যাচ্ছে।

লক্ষ্মীপুর শহরের মুরগী দোকানী আবদুর রহমান বলেন, শবে বরাত উপলক্ষে মাংসের চাহিদা বেড়েছে। তাই আমাদের বাড়তি দামে কিনতে হচ্ছে। এ জন্য বাড়তি দামে বিক্রি করি।

লক্ষ্মীপুর সদর উপজেলার জকসিন বাজারের মাংসের ব্যবসায়ী তোফায়েল আহমেদ বলেন, শবে বরাতের আগের দিন প্রতি কেজি মাংসের দাম ছিল ৮৫০ টাকা। আজ ৯০০ টাকা হয়েছে। চাহিদা বেশি থাকায় দাম বেড়েছে।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.