লক্ষ্মীপুরে পৌঁছেছে ৬০ হাজার ডোজ করোনা ভ্যাকসিন

99

লক্ষ্মীপুরে প্রথম ধাপে ৬০ হাজার ডোজ করোনা টিকা (ভ্যাকসিন) এসে পৌঁছেছে। আগামী ৭ ফেব্রুয়ারি থেকে জেলায় বিনামূল্যে করোনা টিকাদান (ভ্যাকসিন) কার্যক্রম শুরু করা হবে। রবিবার (৩১ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে ফ্রিজার গাড়িতে ৪টি বক্সে করে আনা ভ্যাকসিনগুলো গ্রহণ করেন জেলা সিভিল সার্জন ডা. আবদুল গাফ্ফার। ওই ভ্যাকসিন জেলা ইপিআই কোল্ড স্টোরেজ ভবনে ২ থেকে ৮ ডিগ্রি সেন্টিগ্রেট তাপমাত্রায় আইএলআর ফ্রিজে সংরক্ষণ করা হয়।

লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা. আবদুল গাফফার জানান, প্রথম ধাপে যারা জীবনের ঝুঁকি নিয়ে দেশ ও জনগণের জন্য দায়িত্ব পালন করেছেন তারাই এ সুবিধা পাবেন। পর্যায়ক্রমে অন্যরাও এ কার্যক্রমের আওতায় আসবেন।
টিকা প্রয়োগের কাজে ৬ জন কর্মী নিয়োজিত থাকবে। এরমধ্যে চারজন রেড-ক্রিসেন্ট সোসাইটির সদস্য ও দু’জন মাঠ পর্যায়ের স্বাস্থ্যকর্মী। ৮ সপ্তাহের ব্যবধানে দু’টি ডোজের মাধ্যমে টিকা দেওয়া হবে। আগামী ৭ ফেব্রুয়ারি সদর হাসপাতালে বিনামূল্যে ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু করা হবে বলে জানান তিনি।

জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, ইতোমধ্যে করোনা প্রতিরোধ ভ্যাকসিন যথাযথ তদারকির জন্য জেলার উচ্চ পর্যায়ের ব্যক্তিদের নিয়ে ১৬ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এতে জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দকে সভাপতি ও সিভিল সার্জন ডা. মো. আবদুল গাফ্ফারকে সদস্য সচিব মনোনীত করা হয়। টিকার ব্যবহার ও কার্যক্রম নিশ্চিত করতে কমিটি সার্বিক দায়িত্ব পালন করবেন।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.