লক্ষ্মীপুরে পৌঁছেছে ৬০ হাজার ডোজ করোনা ভ্যাকসিন

0 43

লক্ষ্মীপুরে প্রথম ধাপে ৬০ হাজার ডোজ করোনা টিকা (ভ্যাকসিন) এসে পৌঁছেছে। আগামী ৭ ফেব্রুয়ারি থেকে জেলায় বিনামূল্যে করোনা টিকাদান (ভ্যাকসিন) কার্যক্রম শুরু করা হবে। রবিবার (৩১ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে ফ্রিজার গাড়িতে ৪টি বক্সে করে আনা ভ্যাকসিনগুলো গ্রহণ করেন জেলা সিভিল সার্জন ডা. আবদুল গাফ্ফার। ওই ভ্যাকসিন জেলা ইপিআই কোল্ড স্টোরেজ ভবনে ২ থেকে ৮ ডিগ্রি সেন্টিগ্রেট তাপমাত্রায় আইএলআর ফ্রিজে সংরক্ষণ করা হয়।

লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা. আবদুল গাফফার জানান, প্রথম ধাপে যারা জীবনের ঝুঁকি নিয়ে দেশ ও জনগণের জন্য দায়িত্ব পালন করেছেন তারাই এ সুবিধা পাবেন। পর্যায়ক্রমে অন্যরাও এ কার্যক্রমের আওতায় আসবেন।
টিকা প্রয়োগের কাজে ৬ জন কর্মী নিয়োজিত থাকবে। এরমধ্যে চারজন রেড-ক্রিসেন্ট সোসাইটির সদস্য ও দু’জন মাঠ পর্যায়ের স্বাস্থ্যকর্মী। ৮ সপ্তাহের ব্যবধানে দু’টি ডোজের মাধ্যমে টিকা দেওয়া হবে। আগামী ৭ ফেব্রুয়ারি সদর হাসপাতালে বিনামূল্যে ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু করা হবে বলে জানান তিনি।

জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, ইতোমধ্যে করোনা প্রতিরোধ ভ্যাকসিন যথাযথ তদারকির জন্য জেলার উচ্চ পর্যায়ের ব্যক্তিদের নিয়ে ১৬ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এতে জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দকে সভাপতি ও সিভিল সার্জন ডা. মো. আবদুল গাফ্ফারকে সদস্য সচিব মনোনীত করা হয়। টিকার ব্যবহার ও কার্যক্রম নিশ্চিত করতে কমিটি সার্বিক দায়িত্ব পালন করবেন।

আরও পড়ুন

গণমাধ্যমে তথ্য প্রদানে নিষেধাজ্ঞা জারি সংবিধানের মৌলিক অধিকার পরিপন্থী।

তথ্য প্রদানে নিষেধাজ্ঞা,গণমাধ্যমের স্বাধীনতায় সরাসরি হস্তক্ষেপ : ব্যারিস্টার মাহবুব…

ফজলুর রহমান মধু (৩৬) নোয়াখালী চাটখিল উপজেলার খিলপাড়া ইউনিয়ন শ্রীপুর গ্রামের সাব মিয়ার ছেলে।

পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী অথচ মানতে নারাজ এলাকার মানুষ

তিনি গত বছরের ১৬ মে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

বিএনপি নেতা আনোয়ার হোসেনের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

ভারতীয় কোম্পানি সিরামকে বাড়তি সুবিধা দিতে গিয়ে ভ্যাকসিন নিয়ে আজকে জটিলতা তৈরি হয়েছে।

ব্যর্থতার দায়ে স্বাস্থ্যমন্ত্রীর এখনই পদত্যাগ করা উচিৎ : ব্যারিস্টার মাহবুব উদ্দিন…

বিএনপির উপজেলা কার্যালয়ে হামলা করে জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার ছবি ভাঙচুর কারীদের এই আহবায়ক কমিটির শীর্ষ পদে আসীন করার অভিযোগ।

নোয়াখালীতে যুবদলের আহ্বায়ক কমিটি নিয়ে ক্ষোভ-অসন্তোষ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।