লক্ষ্মীপুরের কমলনগরে ঝুঁকিপূর্ণ কাঠের পুল, নতুন ব্রিজ নির্মাণের দাবী

198

লক্ষ্মীপুর কমলনগর উপজেলার অর্থকরী ফসল উৎপাদনের অন্যতম এলাকা ৮ নং চরকাদিরা ইউনিয়নের গ্রামসহ বৃহওর জনপদের সঙ্গে চর কাদিরা হাজী আয়ুবআলী রোড় টু ফজু মিয়ার হাট যোগাযোগের একমাত্র মাধ্যম ভুলুয়া নদীর ওপর নির্মিত কাঠের পুল টি বর্তমানে মরণফাঁদে পরিণত হয়েছে। কোমলমতি শিক্ষার্থীদের অভিযোগ, বর্ষাকালে নদীপানি সেতুর ওপর দিয়ে প্রবাহিত হওয়ার কারণে প্রায় তিন মাস স্কুলে যাওয়া-আসা বন্ধ থাকে। নদীওপারে উৎপাদিত পণ্যসামগ্রী বাজারজাত করতে না পারায় এখানকার জনজীবনে নেমে আসে অসহনীয় দুর্ভোগ। গ্রামবাসীর অভিযোগ, নির্বাচন এলে প্রার্থীরা ভুলুযা নদীওপর ব্রিজ নির্মাণ করে দেওয়ার কথা দিলেও নির্বাচনের পর ওইসব প্রার্থীর আর দেখা মেলে না।

চরকাদিরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, চরকাদিরা গ্রামে যেসব শিক্ষার্থী বসবাস করছে তারা বর্ষার সময় স্কুলে আসা-যাওয়া করতে পারে না। কারণ ভর্ষা মৌসমে অস্থায়ীভাবে নির্মিত কাঠের সেতুটি পানির নিচে তলিয়ে যায়। অনেক ছাএ ছাএী আভিযোগ এ সেতুটির কারণে চরকাদিরাগ্রামের অনেক শিক্ষার্থীর জীবন নষ্ট হয়ে গেছে। পল্লী ডাক্তার নুরুলইসলাম জিল্লাল রব বাজার এলাকার গর্ন মান্য ব্যক্তি এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বর্ষার সময় স্কুলে শিক্ষার্থীদের উপস্থিতি আশঙ্কাজনকভাবে হ্রাস পায়।

কমলনগর উপজেলা এল জি ই ডি কর্মকর্তা সোহেল আনোয়ার জানান, উধর্বতন কতৃপক্ষের কাছে গত বছর আবেদন করা হয়েছে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.