লক্ষ্মীপুরের কমলনগরে ঝুঁকিপূর্ণ কাঠের পুল, নতুন ব্রিজ নির্মাণের দাবী

177

লক্ষ্মীপুর কমলনগর উপজেলার অর্থকরী ফসল উৎপাদনের অন্যতম এলাকা ৮ নং চরকাদিরা ইউনিয়নের গ্রামসহ বৃহওর জনপদের সঙ্গে চর কাদিরা হাজী আয়ুবআলী রোড় টু ফজু মিয়ার হাট যোগাযোগের একমাত্র মাধ্যম ভুলুয়া নদীর ওপর নির্মিত কাঠের পুল টি বর্তমানে মরণফাঁদে পরিণত হয়েছে। কোমলমতি শিক্ষার্থীদের অভিযোগ, বর্ষাকালে নদীপানি সেতুর ওপর দিয়ে প্রবাহিত হওয়ার কারণে প্রায় তিন মাস স্কুলে যাওয়া-আসা বন্ধ থাকে। নদীওপারে উৎপাদিত পণ্যসামগ্রী বাজারজাত করতে না পারায় এখানকার জনজীবনে নেমে আসে অসহনীয় দুর্ভোগ। গ্রামবাসীর অভিযোগ, নির্বাচন এলে প্রার্থীরা ভুলুযা নদীওপর ব্রিজ নির্মাণ করে দেওয়ার কথা দিলেও নির্বাচনের পর ওইসব প্রার্থীর আর দেখা মেলে না।

চরকাদিরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, চরকাদিরা গ্রামে যেসব শিক্ষার্থী বসবাস করছে তারা বর্ষার সময় স্কুলে আসা-যাওয়া করতে পারে না। কারণ ভর্ষা মৌসমে অস্থায়ীভাবে নির্মিত কাঠের সেতুটি পানির নিচে তলিয়ে যায়। অনেক ছাএ ছাএী আভিযোগ এ সেতুটির কারণে চরকাদিরাগ্রামের অনেক শিক্ষার্থীর জীবন নষ্ট হয়ে গেছে। পল্লী ডাক্তার নুরুলইসলাম জিল্লাল রব বাজার এলাকার গর্ন মান্য ব্যক্তি এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বর্ষার সময় স্কুলে শিক্ষার্থীদের উপস্থিতি আশঙ্কাজনকভাবে হ্রাস পায়।

কমলনগর উপজেলা এল জি ই ডি কর্মকর্তা সোহেল আনোয়ার জানান, উধর্বতন কতৃপক্ষের কাছে গত বছর আবেদন করা হয়েছে।

আরও পড়ুন

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

এইচ এম ইব্রাহিম বলেন,আমার নির্বাচনী এলাকার অসুবিধাগ্রস্থ মানুষদের মাঝে অতীতের ন্যায় এবারও আমি শীতবস্ত্র বিতরণ করেছি। আমার নেতাকর্মীদের মাধ্যমে আমি প্রায় পঞ্চাশ হাজার পরিবারের কাছে এই শীতবস্ত্র পৌঁছানোর ব্যবস্থা করেছি।

নোয়াখালী-১ আসনে এইচ এম ইব্রাহিম এমপির শীতবস্ত্র বিতরণ

গ্রেপ্তার হওয়া মোশারফ হোসেন টিটু (২২) কবিরহাট থানার সুন্দলপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের লাতু সওদাগর বাড়ির মৃত মিয়াধনের ছেলে। সে পেশায় একজন মোবাইল মেকানিক।

কবিরহাটে ভাবির ব্যক্তিগত ভিডিও নিয়ে দেবর গ্রেপ্তার

Comments are closed.