রামগঞ্জে সাংবাদিকদের সাথে ড. আনোয়ার হোসেন খানের মতবিনিময়

206

শিক্ষা বিস্তারে বর্তমান সরকার যথেষ্ট আন্তরিক বলে জানিয়েছেন আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ও আনোয়ার খান মর্ডাণ মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান এবং রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ড. আনোয়ার হোসেন খান।

সোমবার রাতে রামগঞ্জ উপজেলায় কর্মরত জাতীয় দৈনিক পত্রিকার সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

রামগঞ্জ পৌর শহরস্থ খান টাওয়ারের হলরুমে ইনকিলাব জেলা প্রতিনিধি এস এম বাবুল বাবরের সভাপতিত্বে ও নয়াদ্বিগন্ত প্রতিনিধি মাহমুদ ফারুকের সঞ্চালনায় এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় ড. আনোয়ার হোসেন খান বলেন, ‘বর্তমান সরকার সাংবাদিক বান্ধব সরকার। সাংবাদিকরাই সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড জনগণের দ্বারে দ্বারে পৌঁছায়। সে কারণেই আজ নৌকার গণজোয়ার উঠেছে।

এ সময় তিনি রামগঞ্জ উপজেলায় কর্মরত সাংবাদিকদের অত্র এলাকার সমস্যা সম্ভাবনা নিয়ে লেখার জন্য আহ্বান জানান। তিনি বলেন, ‘আমি অবশ্যই চেষ্টা করবো এ এলাকার মানুষের পাশে অতীতের মতো সবসময়ই পাশে থাকতে। আপনারা লিখলে ভুলগুলো আমাদের চোখে পড়বে। আর সে ভুল থেকে আমাদের সংশোধনে ব্যাপক ভুমিকা রাখে সাংবাদিক বন্ধুগণ তিনি আরো বলেন, ‘আজ সারাদেশে উন্নয়নের জোয়ার বইছে।

এ গণজোয়ারকে তরান্বিত করতে নৌকা বিজয়ের বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আবারো আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে। না হলে সারাদেশে চলমান উন্নয়ন বাধাগ্রস্থ হবে।

সভার প্রধান বক্তা সাংবাদিক ও প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আবু ছায়েদ মোহন ও বাংলাদেশ জার্নালের প্রতিনিধি জাকির হোসেনের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘শুধু পশ্চিম রামগঞ্জে নয় শিক্ষা বিস্তারে বর্তমান সরকার যথেষ্ট আন্তরিক। বিগত বছরগুলোতে আমিও শিক্ষা ব্যবস্থায় অবকাঠামোগত যথেষ্ট অবদান রেখেছি।

অত্র এলাকার নয়নপুর গ্রামে একটি বিদ্যালয় নির্মাণ করে দিয়েছি। প্রয়োজনে সেখানে একটি কলেজ স্থাপন করা হবে বলেও তিনি আশ্বাস দেন। এছাড়াও তিনি স্বাস্থ্যখাতে উপজেলা শহরে আধুনিকমানের চিকিৎসা ব্যবস্থায় যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানান।

সভায় আরো বক্তব্য রাখেন- সমকাল প্রতিনিধি একে এম আর মুকুল, আলোকিত বাংলাদেশ প্রতিনিধি মাসুদ রানা মনি, মানবকণ্ঠ প্রতিনিধি শাখাওয়াত জাহাঙ্গীর, আমাদের সময় প্রতিনিধি জাকির হোসেন পাটওয়ারী, নবচেতনা প্রতিনিধি মনির হোসেন বাবুল, আজকের জীবন প্রতিনিধি মোঃ আউয়াল হোসেন পাটওয়ারী, যায়যায়দিন প্রতিনিধি বেলায়েত হোসেন বাচ্চু, ভোরের কাগজ প্রতিনিধি পাটওয়ারী হোসেন শরীফ, মানবজমিন প্রতিনিধি আবু তাহের, চ্যানেল আই ও জনকণ্ঠ লক্ষ্মীপুর প্রতিনিধি মহিউদ্দিন ভূঁইয়া মুরাদ, বাংলাদেশ জার্নালের নিজস্ব প্রতিনিধি তৌফিকুর রহমান অরিন ও ফটো সাংবাদিক মেহেদী হাসান রানা, বাংলাদেশের খবর প্রতিনিধি রহমত উল্যাহ পাটওয়ারী, ভোরের কাগজ প্রতিনিধি এম কাউছার, খবরপত্র প্রতিনিধি ওমর ফারুক পাটওয়ারী, ভোরের ডাক প্রতিনিধি ইব্রাহীম মিয়া, সংবাদ প্রতিনিধি এমরান হোসেন প্রমুখ।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.