রামগঞ্জের শিশু নুসরাত হত্যার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন

167

লক্ষ্মীপুরের রামগঞ্জে পশ্চিম নোয়াগাঁ ফয়েজে রাসূল (সা.) নুরানী মাদ্রাসার তৃতীয় ছাত্রী শিশু নুশরাত আক্তার নিলাকে ধর্ষণ করে নৃশংসভাবে হত্যার প্রতিবাদ ও ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শুক্রবার বিকাল তিনটায় ঢাকায় জাতীয় প্রেসক্লাবে মানবববন্ধনের আয়োজন করা হয়।
প্রায় দেড়ঘন্টাব্যাপী মানববন্ধনে উপস্থিত ছিলেন সাবেক এমপি এবং উপজেলা বিএনপির সভাপতি নাজিম উদ্দিন, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগের উপ কমিটির সহসম্পাদক নেতা এম এ মমিন পাটোয়ারী, নবনির্বাচিত সাধারণ সম্পাদক রহিম ভি পি, এলডিপির যুগ্ম মহাসচিব সাহাদাত হোসেন সেলিম, বি এন পি নেতা সাহাবুদ্দিন তুর্কী, মারুফ ভুঁইয়া, রামগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোস্তাফিজুর রহমান ভুঁইয়া সুমন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক সোহেল রানা, লক্ষ্মীপুর জেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি কাজী মাসুদ রানা, রামগঞ্জ সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রকিবুল হাসান শান্ত প্রমুখ। রামগঞ্জের প্রায় দুই হাজার জনগণ দল-মত নির্বিশেষে এই মানববন্ধনে অংশ নেয়।
মানববন্ধনে বক্তারা বলেন, অতি দ্রুত নুসরাত হত্যাকারীদের আইনের আওতায় এনে ফাসির দাবি জানান, এজন্য তারা প্রধানমন্ত্রী ও প্রশাসনের দ্রুত সহায়তা কামনা করেন।
উল্লেখ্য, গত ২৩ মার্চ শুক্রবার দুপুরে ২নম্বর নোয়াগাঁও ইউনিয়নের নোয়াগাঁও কালু মেস্ত্রী বাড়ির প্রবাসী এরশাদ হোসেনের মেয়ে ও পশ্চিম নোয়াগাঁও ফয়েজ রাসুল নুরানী মাদ্রাসার ৩য় শ্রেণির ছাত্রী নুশরাত (৮) নিখোঁজের তিনদিন পর ২৬ মার্চ সোমবার সকালে কাঞ্চনপুর ইউনিয়নের ব্রহ্মপাড়া ঠাকুরবাড়ির সামনের ব্রীজের নিছ থেকে শিশু নুশরাতের বস্তাবন্দি অর্ধগলিত লাশ উদ্ধার করে রামগঞ্জ থানা পুলিশ। এসময় তার গলায় ফাঁস দেয়া অবস্থা দেখতে পায় স্থানীয়রা। ময়নাতদন্ত শেষে লক্ষ্মীপুর সদর হসপিটালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মো. আনোয়ার হোসেন জানান, শিশু নুশরাতকে পাশবিক নির্যাতন শেষে শ্বাসরোধ করে হত্যা করা হয়। এ ব্যপারে রামগঞ্জ থানায় নিহত নুশরাতের মা রেহানা বেগম অজ্ঞাত ব্যক্তিকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.