মুনাফা বেড়েছে স্যালভো কেমিক্যাল ও সিলকো ফার্মার

25

মুনাফা বেড়েছে পুঁজিবাজারের তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি স্যালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রি এবং সিলকো ফার্মাসিটিক্যালস লিমিটেডের।

প্রতিষ্ঠান দুটির ২০২১-২২ অর্থবছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এ চিত্র দেখা গেছে। প্রতিবেদনটি মঙ্গলবার (১৭ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

 

 

ডিএসইর তথ্য মতে, স্যালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেড ২০২২ সালের জানুয়ারি থেকে মার্চ সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ১ টাকা ১৪ পয়সা। যা গত বছর একই সময়ে ছিল ১২ পয়সা। অর্থাৎ কোম্পানিটির এক টাকা ২ পয়সা ইপিএস বেড়েছে।

সবমিলে ২০২১-২২ অর্থবছরের তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় দাঁড়িয়েছে ২ টাকা ৪৯ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ৪২ পয়সা। তাতে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৪ টাকা ৯৯ পয়সা।

অপর কোম্পানি সিলকো ফার্মাসিটিক্যালস লিমিটেড তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৩৩ পয়সা। যা গত বছর একই সময়ে ছিল ৩২ পয়সা। অর্থাৎ এক পয়সা ইপিএস বেড়েছে কোম্পানিটির।

সবমিলে ২০২১-২২ অর্থবছরের তিন প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ৮০ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ৭৭ পয়সা। তাতে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ২১ টাকা ৯৮ পয়সা।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.