মুক্তিযোদ্ধাদের মতো সাংবাদিকরাও সমাজের শ্রেষ্ঠ সন্তান : লক্ষ্মীপুরে পর্যটন মন্ত্রী

164

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেছেন, ‘গণমাধ্যমের প্রভাবে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার পক্ষে বিশ^ব্যাপী সাড়া পড়েছিল। সাংবাদিকরা হলো সমাজের শ্রেষ্ঠ সন্তান। তাঁরা জীবন বাজি রেখে যুদ্ধক্ষেত্রে গিয়ে সংবাদ পরিবেশন করেছেন। মুক্তিযোদ্ধারা যেমনি সমাজের শ্রেষ্ঠ সন্তান তেমনি সাংবাদিকরাও সমাজের শ্রেষ্ঠ সন্তান।’
রবিবার (২৯ এপ্রিল) সকালে লক্ষ্মীপুর প্রেসক্লাবের নতুন কমিটি’র অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।
তিনি আরো বলেন, বস্তুনিষ্ঠ ও সাহসী সাংবাদিকতার মাধ্যমে ন্যায়ের পক্ষে নিজেদের পরিচয় দিতে পারলেই আমৃত্যু সম্মানের স্থান ধরে রাখতে পারেন সাংবাদিকরা।
প্রেসক্লাব প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে ক্লাবের সভাপতি কামাল উদ্দিন হাওলাদারের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল সঞ্চালনা করেন। এসময় বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য মোহাম্মদ নোমান ও মোহাম্মদ আব্দুল্লাহ, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পুলিশ সুপার আ স ম মাহতাব উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান, লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠান, প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর এ এফ শামছুদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এম আলাউদ্দিন, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এম আর মাসুদ, জেএসডি সাধারণ সম্পাদক সৈয়দ বেলায়েত হোসেন বেলাল প্রমুখ।
অনুষ্ঠানে প্রেসক্লাবের পক্ষ থেকে এই প্রথমবারের মতো জেলায় কর্মরত ২০ জন সাংবাদিককে ৩ ক্যাটাগরিতে সম্মাননা প্রদান করা হয়। বছর জুড়ে (২০১৭ থেকে ২৫ এপ্রিল) সেরা প্রতিবেদনের জন্য ১০ জন, নির্যাতনের শিকার ও সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য ৪ জন ও মরণোত্তর ৬ সাংবাদিককে সম্মাননা (ক্রেস্ট) প্রদান করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি এসব সাংবাদিকদের পুরস্কার তুলে দেন।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.